জিএনইউ / লিনাক্স, না উইন্ডোজ, না ওএস এক্স: আমি একটি স্টিক ব্যবহার করব

আমি পোস্টটি আপডেট করি, কারণ মূল নিবন্ধটি SomosLibres.org থেকে নয় MuyLinux from এর from

আমি মাত্র একটি আকর্ষণীয় নিবন্ধ পড়লাম খুব লিনাক্স যেখানে এর লেখক আমাদের সেই সম্ভাবনাটি দেখান জিএনইউ / লিনাক্স এছাড়াও এনএসএর পিছনের দরজা রয়েছে।

প্রশ্নটি হল এবং আমি ভারব্যাটিকামটি article নিবন্ধটির একটি খণ্ডকে উদ্ধৃত করছি:

বিস্তৃতভাবে বলতে গেলে, মালিকানাধীন উপাদান রয়েছে - এটি হ'ল ক্লোজড সোর্স, বিশ্লেষণের সম্ভাবনা ছাড়াই - লিনাক্সে, ইন্টেল দ্বারা নির্মিত এবং লিনাস টোরওয়াল্ডস নিজেই কর্নেলটিতে আরোপ করেছিলেন, সেই অঞ্চলটির রক্ষণাবেক্ষণকারী ম্যাট ম্যাকলালের মতামতের বিপরীতে । এই উপাদানটি অন্যদের মধ্যে, ডেটা এনক্রিপশন এবং যোগাযোগের জন্য বিভিন্ন ধরণের অপারেশনের জন্য এলোমেলো সংখ্যা তৈরি করার জন্য দায়ী। এবং এটি সন্দেহ করা হয় যে "ঘটে যাওয়া "গুলির মধ্যে একটি ঘটেছে: লিনাক্স এনএসএ দ্বারা 'ট্রোজানাইজড' হতে পারে।

সুতরাং, দু'বছর আগে ম্যাকাল টরভাল্ডসকে প্রত্যাখ্যান করার কারণে অবিকল পদত্যাগ করেছিলেন, যিনি ইন্টেলের অবদানের প্রযুক্তিগত শ্রেষ্ঠত্বের বিষয়ে দৃ was়প্রত্যয়ী ছিলেন। কিন্তু ম্যাকল জুলাইয়ের একটি কথোপকথনে ফিরে এসেছিলেন যা খুব ধূলিকণা উত্থাপন করেনি - এর প্রমাণটি হ'ল আমরা এক মাসেরও বেশি সময় পরে একটি সামাজিক নেটওয়ার্কের মাধ্যমে খুঁজে পেয়েছি - তবে এটি নিশ্চিত হয়ে গেলে এটি পেঙ্গুইন সিস্টেমে আঘাত হবে be । কারণ এটি নিশ্চিত নয়।

O_O

ঠিক আছে, আসুন এটি সত্য, কোনওভাবে বলা যাক ইন্টেল একটি রাখা হয়েছে খিড়কি যেটি লিনাস টোরভাল্ডস এর একটি অংশ অন্তর্ভুক্ত করেছে শাঁস এটি পরিবর্তন করা যায় না, এবং আমি অবাক:

  1. এটি কতটা সত্য?
  2. যে বিতরণগুলি 100% মুক্ত বলে দাবি করে তা কীভাবে কার্নেলের মধ্যে এই জাতীয় কিছু অন্তর্ভুক্ত করে? না তারা এটিকে অন্তর্ভুক্ত করে না?
  3. আপনি কি সত্যিই ভাবেন যে লিনাস নিজেকে এমন কিছু ধার দিতে পারে?

আমি কারও জন্য আগুনে হাত রাখি না, কারণ এই জীবনে অনেক কিছুই দেখা গেছে, তবে এরকম কিছু আমার মনে হয় আগে মনোযোগ দেওয়া হত না।

আমি বিতর্কটি আপনার জন্য উন্মুক্ত রেখেছি, আমি বিষয়টিতে খুব গভীরভাবে চিন্তা করতে চাই না। হ্যাঁ বা না, আমি ইতিমধ্যে কাঠের টুকরো (কাঠ) কেটে দিচ্ছি এবং এটি দিয়ে আমি কাজ করতে যাচ্ছি। আসুন দেখুন এনএসএ any_¬ এর জন্য কাজ করে এমন কোনও টার্মিট রয়েছে কিনা ¬


আপনার মন্তব্য দিন

আপনার ইমেল ঠিকানা প্রকাশিত হবে না। প্রয়োজনীয় ক্ষেত্রগুলি দিয়ে চিহ্নিত করা *

*

*

  1. ডেটার জন্য দায়বদ্ধ: মিগুয়েল অ্যাঞ্জেল গাটান
  2. ডেটার উদ্দেশ্য: নিয়ন্ত্রণ স্প্যাম, মন্তব্য পরিচালনা।
  3. আইনীকরণ: আপনার সম্মতি
  4. তথ্য যোগাযোগ: ডেটা আইনি বাধ্যবাধকতা ব্যতীত তৃতীয় পক্ষের কাছে জানানো হবে না।
  5. ডেটা স্টোরেজ: ওসেন্টাস নেটওয়ার্কস (ইইউ) দ্বারা হোস্ট করা ডেটাবেস
  6. অধিকার: যে কোনও সময় আপনি আপনার তথ্য সীমাবদ্ধ করতে, পুনরুদ্ধার করতে এবং মুছতে পারেন।

  1.   আর @ আইডেন তিনি বলেন

    কিছুই না, বড় ভাই তার জিনিস করছে।

  2.   গা dark় তিনি বলেন

    সুতরাং এটির অর্থ হ'ল এক বা অপর একটিও সহজ টার্গেটের সমান নয়

    1.    এলাভ তিনি বলেন

      নিশ্চিতভাবে এটি জানা যায় না! এটি সাধারণ গসিপ হতে পারে।

      1.    ন্যানো তিনি বলেন

        আসলে এটি সহজ বকবক, এটি কতটা বাস্তব তা নিশ্চিতভাবে কেউ জানেন না, এটি এনএসএ প্রশ্নের কারণে পুনর্বার জন্ম হয়েছে এমন একটি পুরানো বিষয় 😀

  3.   ন্যানো তিনি বলেন

    আমার জন্য দেখুন এটি এফইউডি কারণ এটি যদি মালিকানাধীন এবং "শ্রবণাতীত" হয় তবে এটি সংশোধন করার কোনও উপায় নেই যে, নিখুঁতভাবে পিছনের দিক রয়েছে Right অতএব, আমার জন্য, যারা এই সম্পর্কে প্রকাশ করেন (যারা হিস্পানিক ব্লগে পড়েছেন প্রায় সমস্তই, আপনার প্রয়োজন হয় না, আমাকে ভুল করবেন না) তাদের সমর্থনের জন্য কিছুই দিয়ে কলা নিবন্ধ তৈরি করেছেন।

    এহম, 100% ফ্রি ডিস্ট্রো সম্পর্কিত, কারণ তারা কেবল এটিকে ভোগ করে না, কারণ উপাদানটি স্পষ্টতই নির্মূল করা হয়েছিল এবং প্রতিস্থাপন করা হয়েছিল বা এটি দিয়ে দেওয়া হয়েছে (যা আমি সন্দেহ করি যে এটির কী গুরুত্ব রয়েছে) তাই যদি কেউ এই সমস্ত কিছু গ্রাস করে এবং যায় "বড় ভাই", "শয়তান", "সাম্রাজ্য" বা যাই হোক না কেন, আপনি কেবল কার্নেল-লিনাক্স-লাইব্রির সাথে একটি ডিস্ট্রো ব্যবহার করতে যেতে পারেন এবং আপনার মাথা থেকে এই উদ্বেগটি সরাতে পারেন।

    ব্রো, আমি আপনাকে বন্ধু হিসাবে প্রস্তাব দিচ্ছি যে আপনি প্রমাণের সাথে এবং ব্যাখ্যা দিয়ে একটি ভাল নিবন্ধটি না পেলে আপনি কেবল এই ধরণের বাজে কথা থেকে যান because কারণ আপনি যা পাবেন তার বেশিরভাগটিই সাধারণ বকবক।

    1.    এলাভ তিনি বলেন

      যেমন আমি নিবন্ধে ইঙ্গিত করেছি, আমি গভীরতার দিকে যাচ্ছি না কারণ আমি বিষয়টি আয়ত্ত করি না বা এ সম্পর্কে নিজেকে নথিভুক্ত করি না, সুতরাং "কেউ" এ সম্পর্কে আরও জানার ক্ষেত্রে আরও বিতর্কটি খোলা রাখি এবং আরও দৃ base় ভিত্তির সাথে তর্ক করতে চাই ।

    2.    ন্যানো তিনি বলেন

      আমি স্পষ্ট করে বললাম, সবকিছু ঠিক রেখে দিতে, আমি যখন এফইউডি বলি, তখন আমি এটিকে বলতে চাইছি ইদানীং ব্লগ এবং নেটওয়ার্কগুলিতে বন্যার সৃষ্টি হয়েছে, নিবন্ধটি নিজেই নয়, যা আসলে যে কয়েকটি আমি দেখেছি তার মধ্যে একটি কেবল কোনও প্রশ্ন সম্প্রচার করে এবং হাতে প্রমাণ না পেয়ে কোনও কিছু অনুমান না করার জন্য নিজেকে গর্বিত করে 😉

    3.    জাভিয়ের ওরোজকো তিনি বলেন

      হ্যাঁ এটি গুরুত্বপূর্ণ, তবে নিজেকে অসম্পূর্ণ হতাশায় ফেলে রাখা উচিত নয়, কারণ এটি নতুন নয়, এবং নিয়ন্ত্রণ কম্পিউটারের সাথে প্রকাশিত এমন কিছু নয়। ডাকঘর, টেলিগ্রাফ, টেলিফোন ইত্যাদির যুগ থেকেই এটি করা হয়ে থাকে। আসলে আমরা একটি আইডি ডকুমেন্ট নিয়ে জন্মগ্রহণ করেছি এবং আমরা ক্রেডিট কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করি, আমরা কর প্রদান করি .এমন পরানিয়া কেন এখন?

      আমরা যে পৃথিবীতে বাস করি সে সম্পর্কে সচেতন হওয়া এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা খারাপ নয়, বাস্তবে এটি সর্বাধিক প্রস্তাবিত, আপনাকে কীভাবে করা উচিত এবং সত্যের মুখোমুখি হওয়ার সময় কী মনোভাব গ্রহণ করা উচিত তা আপনাকে জানতে হবে।

    4.    Ankh তিনি বলেন

      আপনি একটি এলোমেলো সংখ্যা জেনারেটরে পিছনের অংশে প্রবেশ করতে পারবেন না। যদিও একটি দুর্বলতা তৈরি করা যেতে পারে যা ক্রিপ্টোগ্রাফি ভাঙ্গতে যাতে এই সংখ্যাগুলির পূর্বাভাস দেয়। কোডটির আচরণগত বিশ্লেষণ (সূত্রগুলি উপলব্ধ না থাকলেও) এটি অনুমানযোগ্য কিনা তা দেখতে পাওয়া সম্ভব, তবে এই বিশ্লেষণটি কতটা নির্ভরযোগ্য হতে পারে আমার কোনও ধারণা নেই।

      1.    Ankh তিনি বলেন

        কেবলমাত্র যদি আমি নীচে বলে থাকি যে কীভাবে প্রবেশ করানো যায় তা প্রবেশ করা যেতে পারে তবে এটি খুব সুস্পষ্ট হবে। যে কেউ এই সফ্টওয়্যারটি বিচ্ছিন্ন করে তা দেখতে পারেন এটি স্ট্যাক ফ্রেমের বাইরে বা কোনও কোনও মেমরি বিভাগের বাইরে রয়েছে কিনা যা একই কোড দ্বারা চালিত নয়। এটি সংখ্যা তৈরির জন্য ফাংশনগুলির সাথে একটি ছোট উপাদান হিসাবে ধারণা করা হয়, তাদের প্রায় কোনও "পার্শ্ব প্রতিক্রিয়া" হওয়া উচিত নয়।

    5.    Ankh তিনি বলেন

      লিনাসের প্রতিক্রিয়া, বেশ জোরালো:

      "আমি কোথায় আইকিউ এবং কার্নেল জ্ঞান বাড়াতে একটি আবেদনের শুরু করব? বন্ধুরা, ড্রাইভার / চর / এলোমেলো.c পড়তে যান। তারপরে, ক্রিপ্টোগ্রাফি সম্পর্কে শিখুন। অবশেষে, এখানে ফিরে আসুন এবং বিশ্বের কাছে স্বীকার করুন যে আপনি ভুল ছিলেন। সংক্ষিপ্ত উত্তর: আমরা আসলে কী জানি আমরা তা জানি। আপনি না। দীর্ঘ উত্তর: আমরা এলোমেলো পুলের অনেক ইনপুটগুলির এক_আর_ হিসাবে rtrand ব্যবহার করি এবং আমরা এটিকে এলোমেলো _ _ উন্নত করার উপায় হিসাবে ব্যবহার করি। সুতরাং, এনএসএ দ্বারা যদি রাইডারডকে ব্যাক ডোর করা হয়, তবে আমাদের রাইড্রেন্ডের ব্যবহারটি আপনি আসলে / ডিভ / এলোমেলোভাবে পেয়ে যাওয়া এলোমেলো সংখ্যার মান উন্নত করে। সত্যিই সংক্ষিপ্ত উত্তর: আপনি অজ্ঞ। "

      আমি এটি যুক্ত করব যখন যখন এটি "rtrand এর একটি ব্যাক-ডোর থাকলেও" বলা হয়, এর অর্থ ব্যাক-ডোর নয় বরং দুর্বলতা পোস্ট করা হয়েছে।
      সংক্ষেপে, এটি FUD হয়।

      1.    ন্যানো তিনি বলেন

        এর চেয়ে পরিষ্কার, অসম্ভব

  4.   কারাখন তিনি বলেন

    ভাল, এটা আমার খুব খারাপ স্বাদ হবে ...

  5.   জিরনিড তিনি বলেন

    বিএসডি চলে যাওয়ার সময় হবে ... 😉

  6.   জাভিয়ের ওরোজকো তিনি বলেন

    বিষয়টি অনেক দূর এগিয়ে যায়, তবে এফএসএফএলএর "লিনাক্স-লিবারে" সংস্করণ (একটি প্রশ্ন রয়েছে) http://www.fsfla.org/ikiwiki/selibre/linux-libre/ ) কোনও বাইনারি ব্লব থাকে না, দীর্ঘকাল ধরে সমস্ত জনপ্রিয় বিতরণগুলির মধ্যে একটি সাধারণ ভ্যানিলা কার্নেল সেগুলি, ওয়াইফাই ড্রাইভার, গ্রাফিক্স, পাওয়ার ম্যানেজমেন্ট সহ অন্যান্য জিনিসগুলির মধ্যে "নিরীহ" বলে মনে করে, এটি নতুন কিছু নয় ।

    এটি এড়ানোর ব্যবস্থা হিসাবে নেওয়া যেতে পারে এমন সামগ্রীর পুরো দীর্ঘ তালিকা রয়েছে, আমি বিষয়টি বিশদ সম্পর্কিত একটি নিবন্ধ প্রস্তুত করছি, কোথায় এটি প্রকাশ করতে হবে তা এখনও জানি না, তবে যত তাড়াতাড়ি করব আমি এখানে লিঙ্কটিতে মন্তব্য করব এটি কেবল কার্নেল সম্পর্কেই নয়, যা কিছু মৌলিক। (আরেকটি বিকল্প হ'ল ওপেনবিএসডি, যা ২০০৫ সাল থেকে আমি বিশ্বাস করি যে এর বেস সিস্টেমটিতে কোনও বাইনারি ব্লগ গ্রহণ করে না, সুতরাং এটি সেখানকার নিরাপদ ব্যবস্থা হিসাবে বিবেচনা করা হয়)।

    শুভেচ্ছা 😀

    1.    জাভিয়ের ওরোজকো তিনি বলেন

      এটি যে আমি ভৌতিক, তা নয়, তবে বেশ কয়েক জন ব্যবহারকারী রয়েছেন যারা এই ধরণের সুরক্ষা পছন্দ করেন, তা হ'ল আমরা সংবেদনশীল বিষয়গুলি নিয়ে আলোচনা করি, বা কেবল গোপনীয়তার কারণে, ধর্মান্ধ উগ্রবাদকে না পৌঁছানোই কিছু গুরুত্বপূর্ণ এবং এটি আরও বেশি করে হয়ে উঠবে এটি রক্ষার জন্য অপরিহার্য।

      1.    এলিওটাইম 3000 তিনি বলেন

        এটা সত্য. এবং বেশ কয়েকটি জিএনইউ / লিনাক্স ব্যবহারকারী রয়েছেন যারা কেবল সুবিধার্থে ব্লবগুলির সাথে ডিস্ট্রোস ব্যবহার করেন এবং গোপনীয়তার জন্য স্পষ্টভাবে নয়।

        1.    জাভিয়ের ওরোজকো তিনি বলেন

          আসলে, আমি 2 দিন ধরে প্যারাবোলা জিএনইউ / লিনাক্স-লাইব্রেরি ব্যবহার করছি, এবং আমি কোনও কিছুই মিস করি না, আমি জ্ঞাশের সাথে সাধারণত ফ্ল্যাশ দেখতে পাই, ফ্রি ড্রাইভারগুলি নিখুঁতভাবে কাজ করে, এবং যখন আমি এটি সম্পর্কে চিন্তা করি না, তখন আমার মনে হয় আমি আজীবন আর্চটি ব্যবহার করে চলেছি এটি খুব বেশি কিছু দেখায় না (আমি যে ধরণের ব্যবহারকারীর মতো নই যা আমার সিস্টেমে একটি মিলিয়ন হাজার প্লাগইন, অ্যাডনস, অতিরিক্ত বা কাস্টমাইজেশন রাখে, আমি এটিকে খুব "ভ্যানিলা" রেখে যাই , ব্যবহারযোগ্য, সহজ)।

          1.    এলিওটাইম 3000 তিনি বলেন

            ঠিক আছে, যেহেতু আমি জেনেশের অগ্রগতি সম্পর্কে সচেতন ছিলাম না, ফ্ল্যাশ 11 ব্যবহার করে এমন সিস্টেমে সামঞ্জস্যতার ক্ষেত্রে এটির অগ্রগতি ছাড়াও, জেনেশ সত্যিই ব্যথা হয়েছিল। প্রথমে আমি আর্ক ব্যবহার করতে শিখব এবং তারপরে প্যারাবোলা ইনস্টল করব এবং যাইহোক, প্যারাবোলার ইনস্টলেশন সম্পর্কে একটি টিউটোরিয়াল করব।

            অ্যাপ্লিকেশনগুলির ক্ষেত্রে, আমরা একই, কারণ কাজ করার জন্য আমি যা প্রয়োজন তা নিয়ে কাজ করি এবং আমি সবেমাত্র একটি বা অন্য একটি গেমের সাথে আছি (এবং যদি কোনও ডেস্কটপের পরিবেশ ব্যর্থ হয় তবে আমি এটি অন্য for এর জন্য পরিবর্তন করি)।

    2.    এলাভ তিনি বলেন

      ভাল, আপনি যদি চান, আপনি এই ব্লগে এখানে প্রকাশ করতে পারেন। 😉

      1.    জাভিয়ের ওরোজকো তিনি বলেন

        ঠিক আছে, আমি যখন এটি প্রস্তুত হব তখন এটি পাঠিয়ে দেব, আমি এই গাইডের মতো কেবল "redactalo.com" তে বেশ কয়েকটি নিবন্ধ প্রকাশ করেছি ( http://redactalo.com/27/guia-de-arch-linux-%28tutorial-de-instalacion-configuracion-etc%29-%282013%29/ ) এতে ফোরামে একটি বাগ ছিল যা আমি কয়েক মাস ধরে রেখেছি যে সমস্ত সংশোধন এবং আপডেটগুলি আমি আপ টু ডেট রেখেছি এবং তারা আমার প্রকাশিত প্রথম সংস্করণটির ব্যাকআপ রেখেছিল, এছাড়াও ভ্রমণের কারণে এবং সময়ের অভাব আমাকে নিবন্ধগুলি তৈরি করা চালিয়ে যাওয়া থেকে নিরুৎসাহিত করা হয়েছিল এবং আমি নিজেকে কেবলমাত্র FB- তে গ্রুপ পর্যবেক্ষণ অব্যাহত রাখার জন্য নিজেকে নিবেদিত করেছি যেখানে আমি প্রশাসকদের একজন (ফ্রি সফটওয়্যার অফ ফ্রি সোসাইটি) https://www.facebook.com/groups/linuxparatodos

        স্প্যানিশ ভাষায় সেরা ব্লগ এসএল speaking সম্পর্কে কথা বলার ব্যতিরেকে, ডিএল-তে অবদান রাখতে পেরে আনন্দিত হবে 😉

  7.   nemecis1000 তিনি বলেন

    আমাদের জিএনইউ / হারড এবং ফ্রি হার্ডওয়্যার ব্যবহার করতে হবে

    1.    আত্রেয়ু তিনি বলেন

      ভাল পয়েন্ট, এবং আমাদের NAS কোড থেকে হার্ডওয়্যারে কে বাঁচায়

      1.    ডায়াজ্পান তিনি বলেন

        সেলিনাক্সের কথা বলার অপেক্ষা রাখে না। জিপিএল কোড সহ এনএসএ তৈরি করেছে। এটি ফ্রি কার্নেলে রয়েছে।

  8.   জোসুয়া বোতল তিনি বলেন

    শেষ পর্যন্ত, আমরা মাঠে ফিরে কৃষক হব। আমরা একটি ডিজিটাল জীবন সম্পর্কে ভুলে যাব, আমরা আবার এনালগ হয়ে যাব !! হিহেহে !!

  9.   এলিওটাইম 3000 তিনি বলেন

    আমি তাদের বিশ্বাস করি যদি তারা স্টলম্যান ওয়েবসাইটে কোনও পোস্ট প্রকাশ করে তবে তারা তা করেনি এবং সেই শিখাটি জ্বালিয়ে তোলার মতো মূল্য নেই (এমনকি ডায়াজেপান এবং পান্ডেভও কীভাবে আমার চেয়ে আরও ভাল শিখা তৈরি করতে জানেন, আপনি এবং সোমোস্লিব্রেসে যে নিবন্ধটি লিখেছিলেন তিনিই। org)।

    সত্যটি হ'ল আমরা যদি সত্যিই এফএসএফ দ্বারা প্রস্তাবিত সফ্টওয়্যার ব্যবহার করি তবে আমরা মালিকানা উপাদানগুলি মানিয়ে নিতে সংগ্রাম করব be

    কোনও না কোনও উপায়ে আমরা মালিকানাধীন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার এর উপর নির্ভর করি এবং যদি লিমোট বা রাস্পেরি পাই ল্যাপটপের মতো ফ্রি হার্ডওয়্যার প্রচারের ক্ষেত্রে যদি সত্যিকার আগ্রহ থাকে তবে আমরা ক্রমবর্ধমান ট্রিস্কুয়েল বা প্যারাবোলার মতো ফ্রি ডিস্ট্রোর ব্যবহারকারী হয়ে থাকি (পরবর্তীকালে) এফএসএফের প্রিয় হওয়া সত্ত্বেও দেবিয়ানের প্রকৃতি ভাগ করে নেয়)।

    এবং যদি আপনি ওপেনবিএসডি পছন্দ করেন, অভিনন্দন, কারণ আপনি ইউনিক্সের সরাসরি শিশুকে ব্যবহার করতে শিখবেন।

  10.   জিন তিনি বলেন

    আমি মনে করি না যে এটি সম্ভব:>

  11.   Ankh তিনি বলেন

    আপনি একটি এলোমেলো সংখ্যা জেনারেটরে পিছনের অংশে প্রবেশ করতে পারবেন না। আপনি যা করতে পারেন তা হ'ল একটি দুর্বলতা তৈরি করা যা আপনাকে ক্রিপ্টো ভেঙে ফেলার জন্য এই সংখ্যাগুলির পূর্বাভাস দিতে দেয়। কোডটি না করেই এটি বিশ্লেষণ করা যেতে পারে, যদিও এটি নির্ভরযোগ্যতার কোন স্তরের সাথে অনুমান করা আমার জ্ঞানের বাইরে।

    1.    ব্রুনো ক্যাসিও তিনি বলেন

      লাউসের দিকে নজর রাখুন, এটি হার্ডওয়্যার নয়, সফ্টওয়্যারের বিষয়। আমি কখনই কিছু করতে পারি না এমন ভবিষ্যদ্বাণী করার সাহস করব না ... "আইন তৈরি করে, ফাঁদ বানিয়েছি" সর্বদা প্রবাদ

      গ্রিটিংস!

      1.    Ankh তিনি বলেন

        হ্যাঁ, এটি সফ্টওয়্যার সম্পর্কিত একটি প্রশ্ন, তবে আপনি যদি বাইনারি বিচ্ছিন্ন করে দেন (কারণ আপনার কোড নেই) আপনি দেখতে পারেন স্ট্যাক ফ্রেমের বাইরে কোনও প্রভাব আছে কিনা বা কোনও মেমোরি বিভাগ যা সেই কোড দ্বারা চালিত নয়। এটি সংখ্যা তৈরির জন্য ফাংশনগুলির সাথে একটি ছোট উপাদান হিসাবে ধারণা করা হয়, তাদের প্রায় কোনও "পার্শ্ব প্রতিক্রিয়া" হওয়া উচিত নয়। স্পষ্টতই, তারা যদি সেখানে একটি পিছনের দরজা রাখে তবে এটি স্পষ্ট হওয়া উচিত যে কমপক্ষে সুসংগত কিছু নেই।

  12.   রেনে লোপেজ তিনি বলেন

    ডেবিয়ান / হারড, ডেবিয়ান / কেফ্রিবিএসডি বা আর্চ / হার্টের জন্য কোর্স চার্ট করা হচ্ছে ..

    1.    ন্যানো তিনি বলেন

      শুধু একটি ভিত্তিহীন অনুমানের কারণে? এক্সডি

  13.   আলফ তিনি বলেন

    এলোমেলো নম্বর জেনারেটরের পিছনের অংশটি আমার কাছে বেশ ঝাপসা তথ্য বলে মনে হচ্ছে।

    মাইক্রোপ্রসেসরের মাইক্রোকোড খুব বেশি হলেই এলোমেলো সংখ্যা জেনারেশন সম্ভবত আপোস করা হয় তবে স্ট্যান্ডার্ড প্যারানোইয়া ইতিমধ্যে এটি আমার কাছে জানিয়েছিল।

    আমি জানি আধুনিক র্যান্ডম সংখ্যার জেনারেটরগুলি ডাই হার্ড টেস্টগুলি পাস করে। এই পরীক্ষাগুলি বাদ দিতে সক্ষম এলোমেলো সংখ্যার একটি প্রজন্মকে নাকের উপর कपटी হতে হবে।

    1.    আলফ তিনি বলেন

      আমি সমস্ত কিছু রাখি না, এসডেবিয়ান থেকে আমি এই মন্তব্যটি পেয়েছি, যেহেতু আমি এই বিষয়টিতে মাস্টার নেই।

  14.   দাম গ্র্যান্ডা তিনি বলেন

    যিনি বলেছেন: এখানে কিছু করার মতো কিছু নেই।

  15.   পান্ডেভ 92 তিনি বলেন

    100% ফ্রি ডিস্ট্রো ভ্যানিলা কার্নেল ব্যবহার করে না, তারা ফ্রি লিনাক্স ব্যবহার করে, যাতে সেই উপাদানটি তাদের মধ্যে না থাকে।

  16.   কেউ তিনি বলেন

    এটি এমন নয় যে লিনাক্স নিজেকে কার্নেলের মধ্যে কিছু দেওয়ার জন্য ntণ দিয়েছে এবং এর পরে, 100% বিতরণ এটি অন্তর্ভুক্ত করেছে have আমি ব্যাখ্যা.

    প্রায়শই ব্যবহৃত একটি এলোমেলো সংখ্যা জেনারেটর বাস্তবায়নের জন্য, উদাহরণস্বরূপ, নতুন ক্রিপ্টোগ্রাফিক কী তৈরি করার সময় দুটি বিকল্প ছিল:

    1.- একটি সফ্টওয়্যার অ্যালগরিদম বাস্তবায়ন। ফ্রি সফ্টওয়্যার যার কোডটি এটি পড়তে চেয়েছিল তার কাছে দৃশ্যমান হবে।
    ২- এই কাজে বিশেষীযুক্ত একটি ইন্টেল চিপ (হার্ডওয়্যার) ব্যবহার করুন।

    এবং এখানেই বিতর্কটি ঘটেছিল: এই ম্যাকল একটি সফ্টওয়্যার বাস্তবায়ন বেছে নিতে চেয়েছিল কারণ এই চিপটি কী করতে পারে তার বিশ্বাস ছিল না; তবে লিনাস সিদ্ধান্ত নিয়েছে যে একটি বিশেষায়িত চিপ ব্যবহার করা আরও অনুকূল।

    সুতরাং এনএসএ সম্পর্কিত সর্বশেষ সংবাদটি সম্ভাবনা প্রকাশ করেছে যে ইনটেল এলোমেলো সংখ্যার জেনারেটর তৈরি করে সহযোগিতা করেছে। সুতরাং এই ইন্টেল চিপগুলির কাজের উপর ভিত্তি করে ক্রিপ্টোগ্রাফিক কী এবং এনক্রিপশন সিস্টেমগুলি ঝুঁকিপূর্ণ হতে পারে।

    তবে বাস্তবে গেটটি হার্ডওয়ারে থাকবে (সফ্টওয়্যারটিতে নয়)। খুব বেশি দিন আগে, এ ছাড়াও, খবরটি এলো যে এলোমেল্ড নম্বর জেনারেটরে ব্যর্থতার কারণে অ্যান্ড্রয়েডের জন্য সমস্ত বিটকয়েন ওয়ালেটগুলি হ'ল দুর্বল হয়ে পড়েছিল। তারপরে অনুমিত গুগল এটি ঠিক করে দিয়েছে।

    1.    হেক্সবার্গ তিনি বলেন

      ঠিক। খুব ভাল ব্যাখ্যা করা হয়েছে।

    2.    set92 তিনি বলেন

      ম্যান, আইফোনটির শুরুতেও এই এলোমেলোতাটি ঘটেছিল, আইটিউনেসে আমি মনে করি যে এটি ব্যবহারকারীরা যখন এলোমেলো তালিকা চাপলে তারা এলোমেলো অধিকার পেয়েছিল, সেটাকে সেট করেছিল?

      তবে ব্যবহারকারীরা অভিযোগ করতে লাগলেন যে এটি এলোমেলো নয়, একই গানটি বেশ কয়েকবার উপস্থিত হয়েছিল, অন্যরা 3 ঘন্টার জন্য যা চাইছিল তা উপস্থিত হয় নি ... তবে এটি র্যান্ডমনেস এক্সডি তাই অ্যাপলকে প্রোগ্রামটি পরিবর্তন করতে হবে যাতে কম এলোমেলো উত্পন্ন হবে will তবে ক্লায়েন্টের দৃষ্টিতে আরও র্যান্ডম এলোমেলো তালিকা lists

    3.    ধুন্তর তিনি বলেন

      লিনাস টরভাল্ডস প্রতিক্রিয়া জানিয়েছে:

      "আমি কোথায় আইকিউ এবং কার্নেল জ্ঞান বাড়াতে একটি আবেদনের শুরু করব? বন্ধুরা, ড্রাইভার / চর / এলোমেলো.c পড়তে যান। তারপরে, ক্রিপ্টোগ্রাফি সম্পর্কে শিখুন। অবশেষে, এখানে ফিরে আসুন এবং বিশ্বের কাছে স্বীকার করুন যে আপনি ভুল ছিলেন। সংক্ষিপ্ত উত্তর: আমরা আসলে কী জানি আমরা তা জানি। আপনি না। দীর্ঘ উত্তর: আমরা এলোমেলো পুলের অনেক ইনপুটগুলির এক_আর_ হিসাবে rtrand ব্যবহার করি এবং আমরা এটিকে এলোমেলো _ _ উন্নত করার উপায় হিসাবে ব্যবহার করি। সুতরাং, এনএসএ দ্বারা যদি রাইডারডকে ব্যাক ডোর করা হয়, তবে আমাদের রাইড্রেন্ডের ব্যবহারটি আপনি আসলে / ডিভ / এলোমেলোভাবে পেয়ে যাওয়া এলোমেলো সংখ্যার মান উন্নত করে। সত্যিই সংক্ষিপ্ত উত্তর: আপনি অজ্ঞ। "

      1.    এলাভ তিনি বলেন

        ওএমজি .. সবসময় এত ভোঁতা! 😀

        1.    চার্লি ব্রাউন তিনি বলেন

          আসুন এখন! আপনি কি বুঝতে পেরেছেন যে আমি কেন কিছুদিন আগে রক্ষা করেছি যে মন্তব্যগুলি একইভাবে করা উচিত যাতে সেগুলি করা হয়েছিল ;; আমি বিশ্বাস করি যে যারা এই পোস্টে মন্তব্য করেছেন তাদের বেশিরভাগই লিনাস টোরভাল্ডসের এই উত্তরটি পড়েন নি এবং তারা যে বিষয়ে খুব কম জানেন তা নিয়ে হাস্যকর জল্পনা-কল্পনা চালিয়ে যান।

          অন্যদিকে, এই বিশেষ "সংবাদ" উত্থাপিত হৈচৈ দেখে আমি হতবাক হয়েছি, যা আমি মনে করি যে সুরক্ষা সম্পর্কিত সমস্যাগুলির জন্য আইনী উদ্বেগের চেয়ে "স্নোডেনম্যানিয়া" বেশি কারণ এবং আমি এটি বলেছি কারণ এটি এখন ফ্যাশনেবল এবং এটি দুর্দান্ত এনএসএ বা অন্য কোনও 3-অক্ষরের সংক্ষিপ্তসার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করার জন্য, তবে আমরা স্বীকার করতে অস্বীকার করি যে অবশ্যই সমস্ত সরকার তাদের দক্ষতার (প্রযুক্তিগত এবং আর্থিক) সর্বোত্তমভাবে এটি করেছে (বা করার চেষ্টা করেছে)। আমরা এই এলোমেলো নম্বর জেনারেটরটি নিয়ে চিন্তিত, তবে আমরা যে রাউটারগুলি এবং সুইচগুলি ব্যবহার করি (তার বেশিরভাগ চীনায় তৈরি), বা উইন্ডোজ ব্যবহারকারীদের ক্ষেত্রে, ক্যাসপারস্কি সফ্টওয়্যারটির কোডের কারণে আমরা বন্ধ করা ফার্মওয়্যারটি নিয়ে চিন্তা করি না ( "প্রাক্তন" কেজিবি এজেন্ট এবং পুতিনের ব্যক্তিগত বন্ধু), কেবল কয়েকটি উদাহরণ দেওয়ার জন্য ... আসুন, ভদ্রলোক, আসুন গুরুতর হন, যিনি সত্যই নিরাপদ এবং তাদের গোপনীয়তার সাথে সুরক্ষিত বোধ করতে চান, মঙ্গল গ্রহে লাইভ করুন, তবে তাড়াতাড়ি করুন নাসা আপনাকে এক্সপ্লোর করা রোবটগুলি পূরণ করার আগে ...

      2.    msx তিনি বলেন

        হাহাহাহা, একটি সিএপিওও।

        যারা সত্যিকারের _ মাথা আগুনের সাথে চেঁচিয়ে চিৎকার করে চলেছেন তাদের সমস্যা হ'ল তারা এই বিষয়টিতে অভ্যন্তরীণ নয় এমন বাকী লোকদের ভয় দেখান।
        ভাগ্যক্রমে লিনাসের মতো লোক রয়েছে। হাইপার স্মার্ট, ব্যবহারিক, প্রত্যয়িত ট্রলস এবং মূর্খতার জন্য শূন্য সহনশীলতা।

        কোনও দিন আমি আপনাকে একটি বিয়ার কিনতে চাই।

        1.    এলিওটাইম 3000 তিনি বলেন

          এটা একেবারে সত্য। এছাড়াও, আপনাকে শিখতে হবে যে সবাই সর্বদা ঠিক থাকে না এবং সত্যটি এখানে প্রচুর ফ্যানবয়ে রয়েছে।

        2.    ন্যানো তিনি বলেন

          Godশ্বর আপনাকে সেদিন বাজে কথাবার্তা থেকে বাঁচান, কারণ এটি আপনাকে জীবিত এক্সডি পোড়াবে

  17.   রক্তবর্ণ অন্ধকার তিনি বলেন

    যে বিতরণগুলি 100% মুক্ত বলে দাবি কর্নেলের মধ্যে এটির মতো কিছু অন্তর্ভুক্ত? নাকি তারা এটিকে অন্তর্ভুক্ত করে না? "
    100% ফ্রি ডিস্ট্রিবিউশনগুলি ফ্রি লিনাক্স ব্যবহার করে এবং এই সম্ভাব্য পিছনের দরজাটি লিনাক্সের স্বত্বাধিকারী অংশে হতে পারে। সুতরাং, একটি 100% বিনামূল্যে বিতরণে এই সমস্যা নেই। এটি ড্রয়ার।

    1.    কর্মী তিনি বলেন

      প্রকৃতপক্ষে, ব্লগ, প্যারাবোলা এবং অনুরূপ ডিস্ট্রিবিউশনগুলি একটি ব্লব-মুক্ত কার্নেল ব্যবহার করে।
      ঠিক আছে, এটি পুরানো সংবাদ, কার্নেলের মধ্যে তাদের অস্তিত্ব দীর্ঘকাল ধরে জানা ছিল, মিঃ লিনাস ফ্রি সফ্টওয়্যারটির মানগুলিকে যে সামান্য গুরুত্ব দেয় এবং তারা যদি আপনার উপর নজর রাখতে চান তবে তারা এড়িয়ে যাওয়া, কার্নেল এবং ওএস, বা ইন্টারনেটের পিছন থেকে সরাসরি হার্ডওয়্যার থেকে এটি করতে পারে, যে সার্ভারগুলি বিশ্বব্যাপী ডিএনএসকে সমর্থন করে এবং ... এর শক্তিতে রয়েছে। হ্যাঁ! তুমি এটা অনুধাবন কর.

    2.    সানহিউসফট তিনি বলেন

      +1

  18.   ডায়াজ্পান তিনি বলেন

    11 ই সেপ্টেম্বর নিউ ইয়র্কার্স যে একই উপসর্গ ভোগ করেছেন তা এখনই আপনি সকলেই ভুগছেন। তারা বিধ্বংসী আক্রমণগুলির মুখোমুখি হওয়ার চেয়ে তাদের মাথা ছাড়া ভয়ের সাথে আরও যুক্তি দিচ্ছে যা হওয়ার সম্ভাবনা নেই। এই নিবন্ধটি পড়ুন।

    http://libertymcg.com/2013/07/23/this-is-your-brain-on-terrorism/

    1.    msx তিনি বলেন

      এক্সেলেন্ট
      নিবন্ধটি পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ, এটি আমি সর্বদা বজায় রেখেছিলাম:

      গ্রিংওল্যান্ডে তারা গবাদি পশুদের হস্তক্ষেপ করে, দুঃখিত, সন্ত্রাসবাদের মাধ্যমে গণযুদ্ধ, যুদ্ধের হুমকি এবং অনুরূপ বিপর্যয়।

      এদিকে এখানে লাতিন আমেরিকায়, যেখানে কেউ আমাদের সাথে সন্ত্রাসবাদের বিষয়ে কথা বললে আমরা "আমাকে বাজে কথা বলবেন না, আমাকে কাজ করতে হবে!" তারা আমাদের নিরাপত্তাহীনতার মাধ্যমে হেরফের করে: সহিংস ডাকাতি, ধর্ষণ, অপহরণ, গোলাগুলি, রাস্তার মারামারি, অসহিষ্ণুতা, ব্লা ব্লা ব্লাহ।

      উভয় ক্ষেত্রেই ফলাফল হুবহু একই রকম, যদিও এটি অঞ্চল ও বিশেষত সমাজের দিকে লক্ষ্য করা যায় যে কেউ গরুকে কসাইখানার দিকে চালিত করতে এবং পরিচালনা করতে চায়।

      স্যালুট!

      1.    ডায়াজ্পান তিনি বলেন

        অনিরাপত্তা একটি সংবেদন

        3… 2… 1… এন্টিকস

      2.    ন্যানো তিনি বলেন

        যতক্ষণ না আপনি ভেনেজুয়েলায় এসে উপলব্ধি করেন যে জনগণ সাম্রাজ্যবাদী ষড়যন্ত্র তত্ত্ব, হত্যাকাণ্ড এবং দ্বারা চালিত হয় লিঙ্গ গুণ অন্যান্য জিনিস 😉

    2.    এলিওটাইম 3000 তিনি বলেন

      এটি আরও সত্য হতে পারে না। অবশ্যই এটি ম্যাক বা উইন্ডোজ থেকে লেখা হয়েছিল (অপেক্ষা কর!).

  19.   Vicky তিনি বলেন

    আমার কাছে মনে হচ্ছে আমি পিসি ব্যবহার বন্ধ করে অ্যাবাকাসে ফিরে যাব

    1.    এলাভ তিনি বলেন

      ওটা .. 😀

    2.    msx তিনি বলেন

      বা দ্য গার্ডিয়ান প্রজেক্ট এবং নতুন বিশ্বব্যাপী সাইবার গুপ্তচরবৃত্তির পরিস্থিতি কীভাবে মোকাবেলা করা যায় সে সম্পর্কে শিখুন।

      1.    ন্যানো তিনি বলেন

        বা আপনার নখকে ত্বকে কামড়ানো বন্ধ করুন এবং অনেক ছিটে ছিটে খাওয়ার আগে আরও পড়ুন, এটি কারও পক্ষে ভাল নয়।

  20.   চিনোলোকো তিনি বলেন

    হ্যালো, সেই বিষয়টি সম্পর্কে, আমি কেবল একটি খুব ভাল পোস্ট পড়েছি!
    http://www.taringa.net/posts/linux/17132368/Decepcion-Usuarios-en-GNU-Linux.html

  21.   Vicky তিনি বলেন

    এটি এমন কোনও প্রমাণ আছে কি?

    1.    ন্যানো তিনি বলেন

      সংক্ষিপ্ত উত্তর: না
      দীর্ঘ উত্তর: NOOOOOOOOOOOOOOOOO
      খুব সংক্ষিপ্ত উত্তর: এন

      xD

      1.    ইন্ডিওলিনাক্স তিনি বলেন

        স্মার্ট উত্তরটি: এর কোনও উত্তর হতে পারে না: এটি কোনও কোড যা কোনও নিরীক্ষণের জন্য বন্ধ রয়েছে তা বিশ্লেষণ করার বিষয়ে, তাই হ্যাঁ বা না, আমি আপনাকে বলতে পারি না।

  22.   বেনামা তিনি বলেন

    আসুন আমরা সবাই লিনাক্স এক্সডির বিএসডি বিদায় ফ্রি যাই

  23.   ইভান ফুয়েন্তেস তিনি বলেন

    যদি এটি পৃষ্ঠার মডারেটরদের বিরক্ত না করে, আমি বিষয়টি সম্পর্কে আমি যে প্রতিচ্ছবি লিখেছিলাম এবং কিছু ব্যবহারকারী কীভাবে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন তা ছেড়ে দিতে চাই:

    http://www.taringa.net/posts/linux/17132368/Decepcion-Usuarios-en-GNU-Linux.html

    কোনও সমস্যা হলে ক্ষমা প্রার্থনা এবং সেই ক্ষেত্রে আমি বুঝতে পারি যে আমার মন্তব্য মুছে ফেলা হয়েছে।

    গ্রিটিংস।

  24.   টানরেক্স তিনি বলেন

    স্টিকের আগে, নেটওয়ার্ক কেবলটি টানুন। সমস্ত অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ 😛

    1.    এলাভ তিনি বলেন

      😀 সত্য .. তবে যেহেতু ল্যাপটপটিতে সেখানে ওয়াই-ফাই সক্রিয় করার ক্ষমতা রয়েছে, পাওয়ার এলইডিটিকে প্রথমে নিষ্ক্রিয় করে যাতে আমি এটি উপলব্ধি করতে পারি না এবং ভালভাবে হয় .. আমার গোপনীয়তার এক্সডিডিকে বিদায়

  25.   ধুন্তর তিনি বলেন

    র্যান্ডম নম্বর জেনারেটর জিনিসটির জন্য লিনাক্সের উত্তরটি দেখুন।

    http://www.change.org/en-GB/petitions/linus-torvalds-remove-rdrand-from-dev-random-4/responses/9066

    1.    Vicky তিনি বলেন

      "সত্যিই সংক্ষিপ্ত উত্তর: আপনি অজ্ঞ"
      XD

    2.    কেভিন মাসচে তিনি বলেন

      ভাল, এটি লিনাসের কাছ থেকে একটি কঠোর এবং নির্দিষ্ট উত্তর।

      1.    msx তিনি বলেন

        কেন এটি স্থায়ী হয়? কেন সে পিঠে ঠাপ দিচ্ছে না এবং ঘৃণ্য?

        লিনাস নিয়ম।

        1.    ভিকি তিনি বলেন

          আমার লিনাসটি দেখুন এটি একটি বাস্তব এইচপিডির মতো মনে হচ্ছে তবে এই ক্ষেত্রে তারা তাঁকে খুব মারাত্মক কিছু বলে অভিযুক্ত করছে। উত্তরটি মোটেও কঠোর বলে মনে হয় না।

          1.    এলিওটাইম 3000 তিনি বলেন

            এটি এতটাই এইচডিপি যে এটি ফিনিশ ভাষায় মায়ের কথা উল্লেখ করেছে এবং কেউ কিছু বলে না (তবে আপনি যদি স্প্যানিশ ভাষায় এবং এই ফোরামে আরও কিছু করেন তবে প্রশাসকরা এবং মোডগুলি স্পষ্টত আপনার মনকে সরিয়ে দেয়)।

    3.    Vicky তিনি বলেন

      সেরা বাক্যাংশ:
      "আমি মানুষের আইকিউ এবং কার্নেল জ্ঞান বাড়ানোর জন্য একটি আবেদন কোথায় শুরু করব?"

  26.   ডাইনপদা তিনি বলেন

    আসলে, এটি সম্ভব যে এলোমেলো সংখ্যা জেনারেটর মালিকানাধীন কারণ তখন কারও কীভাবে (তত্ত্ব অনুসারে) কিছু বোঝার উপায় করা উচিত নয় কারণ তারা সঠিক সংখ্যাগুলি কীভাবে উত্পন্ন করতে হবে তা জানেন না, তবে, নিশ্চিত হন যে এনএসএ ইন্টেলকে এবং ভাল জিজ্ঞাসা করেছিল, তারা যে কোনও কিছুর ডিক্রিপ্ট করতে পারে কারণ তাদের কাছে সমস্ত কী রয়েছে (এলোমেলো এনক্রিপশন নম্বর)

  27.   গর্লোক তিনি বলেন

    "যদি" এই ব্যাকডোরটি বিদ্যমান থাকে, তবে এটি ইন্টেলের এইচডাব্লুডিতে থাকবে। লিনাক্স অনেকগুলি আর্কিটেকচারে চলে: এএমডি, পাওয়ার, এআরএম, ... একটি অনন্ত। সুতরাং যদি এটি সত্য হয়ে যায় তবে এটিকে একটি আর্কিটেকচার বাগ হিসাবে বিবেচনা করার জন্য যথেষ্ট (এবং অনেকগুলি রয়েছে) এবং "সমস্যাযুক্ত" কোডটিকে ঘিরে / এড়িয়ে চলা যথেষ্ট 🙂
    এটা হাল্কা ভাবে নিন.

    1.    গর্লোক তিনি বলেন

      দুর্দান্ত লিনাস উত্তর, আমি এখন পর্যন্ত এটি দেখিনি 🙂 http://www.change.org/en-GB/petitions/linus-torvalds-remove-rdrand-from-dev-random-4/responses/9066
      লিনাক্সের পিছনের দরজার এই সমস্ত ইস্যুটি টিভি এক্সডি-তে "আসুন না জেনে কথা বলি ..." ব্লক থেকে নেওয়া মনে হয়

  28.   মারিও তিনি বলেন

    আসুন দেখুন, যদি তারা আপনাকে রাখে: হয় আপনি ব্র্যাডলি ম্যানিংয়ের মতো শেষ হন বা আপনি এই ব্রিফকেসটি অর্থ দিয়ে পূর্ণ করে নেন, বিশেষত এনএসএ হওয়ার কারণে এর বেশি হওয়ার সম্ভাবনা আর কী? যাইহোক, লিনাক্স কোড অবশ্যই এই বিশাল বিশ্বের অনেক লোক দ্বারা পর্যালোচনা করা উচিত ছিল যে তাদের মধ্যে একটির এই কোডটি দেখে নেওয়া উচিত।

  29.   জুয়ান সান্তিয়াগো তিনি বলেন

    যদি বিষয়টি নিশ্চিত হয়ে যায়, ঠিক আছে যে কোডের টুকরোটি পড়া এবং সংশোধন করা যাবে না, এটি কি মোছা যাবে? সমস্যাটি এতটা খারাপ নয়, অন্তত যদি আমরা ইন্টেল ব্যবহার না করি।

  30.   ফার্নান্দো মুবাচ তিনি বলেন

    শুভেচ্ছা। প্রথমত, আমি আপনাকে বলার সুযোগটি নিতে চাই যে আমি সাধারণত আপনার পোস্টগুলি অনেক পছন্দ করি এবং এই পৃষ্ঠায় ব্লগগুলির থিম অনুসরণ করে আমি এটি পুরোপুরি এক জায়গায় খুঁজে পাই।

    আমি মনে করি যে আমরা মার্কিন যুক্তরাষ্ট্র এবং এনএসএ-র এই সিরিজের খবরের চারপাশে যে গোলমাল চলছে তার তুলনায় আর কোনও ভিত্তি নেই এমন একটি গল্প নিয়ে ঝগড়া হওয়ার আগে সত্যই জানে এমন লোকদের কথায় অপেক্ষা করা উচিত। আমি আরও মনে করি যে এ জাতীয় গোলমাল করার আগে লিনাসের কথা শোনার প্রয়োজন ছিল। তবে ওহে এটা আমার ব্যক্তিগত মতামত।

    এখন, আপনি যদি আমাকে চালিয়ে যেতে দেন, আমি এটির কতটা খারাপ তা সম্পর্কে একটি সংক্ষিপ্ত বিশ্লেষণ দেওয়ার চেষ্টা করব, যদি এটি হয় তবে কার্নেলের মধ্যে দূষিত কোড রয়েছে।

    / দেব / এলোমেলো কী?
    / dev / এলোমেলো হ'ল বিভিন্ন বিষয়গুলির ভিত্তিতে এলোমেলো মানগুলির একটি জেনারেটর। হ্যাঁ, এটি সত্য যে এলোমেলো মানগুলি অর্জন করতে এটি ইন্টেল কোড ব্যবহার করে, তবে এটি "এনট্রপি" এর পুলটি পূরণ করার জন্য অন্যান্য কারণও রয়েছে, এটি এলোমেলো মানগুলির সাথে সমাপ্ত। এটি বিভিন্ন কারণের উপর ভিত্তি করে:

    - হার্ড ডিস্ক রাইটিং / পড়া
    - মাউস চলাচল
    - ইন্টেল চিপ, যা আমি বুঝতে পেরেছি এটি ঘড়ির দ্বারা প্রাপ্ত বর্তমান পরিবর্তনের উপর ভিত্তি করে (এটি সম্পর্কে নিশ্চিত নয়)।
    - ইত্যাদি…

    তবে ওহে, ধরে নিই যে ইন্টেল কার্নেলের মধ্যে দূষিত কোড সন্নিবেশ করিয়েছে, আমরা এই ছাড়গুলি আঁকতে পারি:

    - এলোমেলোভাবে দিয়ে যে কোনও কিছু করা আপস করা হয় না, যদি না কেউ এলোমেলো মান পাওয়ার জন্য অন্য সমস্ত উপায় অক্ষম করে, তবে এটি অনিবার্য কারণ:
    ক) / দেব / এলোমেলোভাবে আপনার "এনট্রপি" পুলটি লোড করতে অনেক বেশি সময় নিতে পারে এবং
    খ) আমি হার্ডওয়্যারটি কেবলমাত্র ইন্টেল ডিভাইসে সীমাবদ্ধ করব

    - এটি সম্ভাব্য নয় যে ইন্টেল এটি তৈরি করার জন্য এত চেষ্টা করবে, যেহেতু এটি কোনওভাবেই এর সুবিধা নিতে সক্ষম হবে না।

    তবে ওহে, এখন আমি আপনাকে কিছু প্রমাণ দেখাও:
    এলোমেলো কোডের জন্য: https://github.com/torvalds/linux/blob/fc76a258d41eea7953bb763397c3d1e589d3bb98/drivers/char/random.c

    - 787 লাইনে ডিস্ক থেকে এনট্রপি যুক্ত করার জন্য কার্যকারিতা রয়েছে।
    - 66 থেকে 76 লাইনগুলিতে, এন্ট্রপি পাওয়ার উপায়গুলি ব্যাখ্যা করুন।

    1.    মরফিয়াস তিনি বলেন

      তবে 1064 লাইনে এটি এনএসএ থেকে পিছনের দরজার সম্ভাবনা সম্পর্কে সতর্ক করে দিয়েছে !!

  31.   ইউলালিও তিনি বলেন

    হয়তো হ্যাঁ, হয়তো না. আমি এটি শুনেছি, এবং এটি লিনাস এর দোষ বলে। ভাল, গল্পটি সহজ, আপনার GNU এর কার্নেলটি পরিবর্তন করুন। ঠিক আছে, দরজা আছে এটি জিএনইউ নয়, যদি সেখানে থাকে। এটা লিনাক্স থেকে। সুতরাং আপনার কাছ থেকে বেছে নেওয়া আরও দুটি কোর আছে, আপনি কি ভাবেন না?
    শুভেচ্ছা

  32.   স্টিফ তিনি বলেন

    আমাকে সেই স্টিকের সোর্স কোড দিন!

    1.    ফার্নান্দো মুবাচ তিনি বলেন

      এটি স্যুটটির কোড নয়, তবে এখন আপনি কীভাবে একটি এলোমেলো স্যুট বানাবেন তা জানেন! (?)

  33.   মেটালবাইট তিনি বলেন

    হ্যালো সবাই,

    প্রথমত, যে নিবন্ধটি ইলভ উদ্ধৃত করেছে তা মুইলিনাক্সের মূল, পোর্টাল থেকে নয় যা আমাদের পুরো নিবন্ধটি ছুঁড়েছে, খবরের মূল উত্স হিসাবে আমাদের সংযুক্ত না করে (এরগো, আমাদের লাইসেন্স লঙ্ঘন করছে) - এবং এর চেয়ে খারাপ কোনও, কোনওটির লিঙ্ক ছাড়াই is আমি রেখেছি যে অনেক রেফারেন্স।

    http://www.muylinux.com/2013/09/09/puerta-trasera-nsa-linux/

    আপনার প্রশ্নগুলির জন্য, প্রথমটি আমাদের সকলের দ্বারা জিজ্ঞাসা করা হয়, দ্বিতীয়টি যেমনটি আপনি জিজ্ঞাসা করেছেন তত বেশি জটিল এবং যিনি জানেন এমন ব্যক্তির কাছ থেকে একটি গুরুত্বপূর্ণ ব্যাখ্যা প্রয়োজন এবং তৃতীয়টি আপনি যেভাবে জিজ্ঞাসা করছেন সেভাবে হওয়া উচিত নয় (আমি লিনাস কিছুই leণ দিয়েছেন বলে মনে করবেন না, তবে এমন অনেক সম্ভাবনা রয়েছে যা অনুমানটি বুঝতে হবে না)।

    যাই হোক, সবাইকে শুভেচ্ছা!

    1.    msx তিনি বলেন

      ভাল বলেছ.

      SeamosLibres.org তার নিজস্ব রাজনৈতিক এজেন্ডা অনুসরণ করে। "স্বাধীনতা" ভাষণের চেয়ে ভুল উপস্থাপনের আর কী ভাল উপায়?

      1.    এলিওটাইম 3000 তিনি বলেন

        এজন্য আমি এই পৃষ্ঠাটি সম্পর্কে তেমন সচেতন নই।

    2.    এলাভ তিনি বলেন

      ঠিক আছে, মেটালবাইট আমাকে ক্ষমা করবেন তবে আমি মুইলিনাক্সে নিবন্ধটি দেখিনি, যদি আমি থাকতাম তবে আমি কোনও সমস্যা ছাড়াই আপনাকে উদ্ধৃত করতাম। আরও কি, আমি এখনই ফন্ট পরিবর্তন। 😉

      1.    মেটালবাইট তিনি বলেন

        ঠিক আছে, কিছুই ঘটে না এবং পরিবর্তনের জন্য ধন্যবাদ 😉 তবে কি ভয়াবহ জায়গা, সোমোস লাইব্রেস যে ...

        1.    এলাভ তিনি বলেন

          আহ, কারণ তারা বলেছেন: আমরা যেমন খুশি তে অনুলিপি করতে পারি .. হাহাহা

  34.   টেডেল তিনি বলেন

    ভাল, আপনি লবণের দানা দিয়ে একটি বিষয় নিচ্ছেন। যদি এটি আবিষ্কার হয় যে এটি আছে তবে দুটি উপায় রয়েছে: প্রথমটি হ'ল একটি তৈরি করা কাঁটাচামচ লিনাক্স কার্নেলের, এমন কিছু যা আমি ওপেন সোর্স হ'ল এটির জন্য খুব সম্ভবত ব্যবহারযোগ্য ধন্যবাদ বিবেচনা করি। দ্বিতীয়টি হ'ল প্যারোবোলার মতো ব্যবহৃত একটি সম্পূর্ণ বিনামূল্যে কার্নেল ব্যবহার করা। এমনকি তৃতীয়টি এখানে থাকবে যা সুরক্ষায় ফোকাস করা লিনাক্স বিতরণগুলি ব্যবহার করা হবে। সবচেয়ে সাধারণ হবে ফেডোরা এবং সর্বাধিক উন্নত হবে জেন্টু।

    এখন থেকে আমি আপনাকে বলছি যে যারা সুরক্ষার বিষয়ে উদ্বিগ্ন তাদের উবুন্টু পরিবার থেকে কোনও কিছুই ব্যবহার করা উচিত নয়, যেহেতু তাদের মধ্যে রয়েছে স্পাইওয়্যার.

    টরভাল্ডস এমন কোনও বিষয়ে সক্ষম কিনা তা নিয়ে আমি হ্যাঁ বলি। আমি তাকে কম্পিউটারের স্বাধীনতার জন্য লড়াই করতে দেখিনি। মিঃ স্টলম্যান সর্বদা এটির যত্ন নেন। এছাড়াও, লিনাক্স অপারেটিং সিস্টেমের কেবল কার্নেল। একটি নতুন কোর ভাল তৈরি করা যেতে পারে।

    যারা তাদের গোপনীয়তা বা সুরক্ষায় আগ্রহী তাদের কী কী সফ্টওয়্যার ব্যবহার করবেন সে সম্পর্কে আরও তথ্যের জন্য, http://prism-break.org এটি একটি আশ্চর্যজনক সংস্থান এবং যারা জানেন তাদের দ্বারা তৈরি সেরা আমার চেয়ে অনেক বেশি বিষয়

    1.    এলিওটাইম 3000 তিনি বলেন

      ঠিক আছে, আমি ডেবিয়ান ব্যবহার করছি এবং সত্যটি এটি দুর্দান্ত। ভাল জিনিস আর্চ ক্ষমতাচ্যুত ছিল।

  35.   3ndriago তিনি বলেন

    তবে এনএসএ এবং নজরদারি নিয়ে কী একটা আবেশ ... সর্বোপরি, যার owণী নেই তা ভয় পায় না, তাই না? তাদের কী দেখতে চান, আরও কী চান, যদি তারা চান তবে আমি তাদের জন্য টিমভিউয়ার ইনস্টল করব এবং তাদের আর কাজ করতে হবে না!
    যারা বিশ্বাস করে যে (বিশ্বের যে কোনও অংশে সরকারের হাততালি) এই বা আরও বেশি কোন অপারেটিং সিস্টেম দ্বারা বোকা বানানো যেতে পারে!

    1.    S8A তিনি বলেন

      আমি সম্পূর্ণরূপে একমত, ব্যক্তিগতভাবে আমার কাছে এগুলি থেকে গোপন করার কিছুই নেই তাই তারা আমার উপর গুপ্তচরবৃত্তি করুক কিনা তাতে আমি আগ্রহী নই।

    2.    ইভান তিনি বলেন

      ট্রোজান এই ধরণের জিনিসগুলির জন্য ব্যবহৃত হয়।
      http://lapupilainsomne.wordpress.com/2010/10/18/la-guerra-cibernetica-y-el-imperio-del-mal/

    3.    কর্মী তিনি বলেন

      জিনিসগুলির দিকে তাকানোর উপায়টিতে দুটি সমস্যা রয়েছে।

      1 ম এবং প্রধান, যা খুব বিস্তৃত।

      ২. এটি মিথ্যা যে কেউ বিশ্বাস করে না, আপনি যদি এতটা সম্মত হন তবে আপনার বাথিন বা স্ত্রী কিছুই না করেন তা নিশ্চিত করার জন্য আসুন আমরা আপনার বাথরুমে ক্যামেরা লাগিয়ে দেব। (আমি কি বাড়াবাড়ি করছি? আমাদের ঘরে যে সরঞ্জাম রয়েছে সেগুলি সম্পর্কে ওয়েবক্যামগুলি মনে রাখবেন, সেগুলি সহজেই দূরবর্তীভাবে সক্রিয় করা যেতে পারে এবং আপনার গোপনীয়তায় কী ঘটে তা রেকর্ড করতে পারে)

      যে আমরা গুপ্তচরবৃত্তি আটকাতে পারছি না (কারণ আমরা আর কথা বলব না: তারা গুপ্তচরবৃত্তি করুক বা না করুক, এটি ইতিমধ্যে প্রমাণিত সত্য)) এর অর্থ এই নয় যে আমাদের এটি সমর্থন করা উচিত, এটি মানবাধিকার এবং নীতি, জাতীয় সার্বভৌমত্বের বিষয়, ব্যক্তিগত সততা এবং আরও অনেক কিছু।

      তদুপরি, যে "কিছুই" হওয়া উচিত নয় এটি অত্যন্ত আপেক্ষিক, এমপি 3 বা কপিরাইট সহ ভিডিও থাকা, যা আমরা কিনি না, আমরা এটি পছন্দ করি বা না করি, এটি অপরাধ হিসাবে গ্রহণ করা হয়, তাই ইতিমধ্যে সংখ্যাগরিষ্ঠের কিছু ইতিমধ্যে এটি ণী এবং আপনার কয়েকশ বা হাজার হাজার ডলারের জন্য কিছু অযৌক্তিক মামলা সম্পর্কে উদ্বিগ্ন হওয়া উচিত।

  36.   মিল্টন তিনি বলেন

    মিমি ... ভাল যদি আমরা লিনাসের দিকে কেবল একটু মনোযোগ দিই, আমাদের এমন একটি কোড অবিশ্বাস করা উচিত যা আমরা পড়তে পারি না এবং তার জায়গায় যে কেউ লুকিয়ে থাকা কোড নেই তা দেখানোর বুদ্ধিমান উপায় খুঁজে পাবে ... তবে যদি সে না পারে বুদ্ধিমান এবং দরকারী কিছু বলুন তিনি অবশ্যই চুপ থাকতেন এবং আমরা সকলেই একটি লাঠি নিয়ে কাজ শেষ করব ...

  37.   রেইনবো_ ফ্লাই তিনি বলেন

    যতদূর আমি জানি, 100% ফ্রি ডিস্ট্রোজে একেবারে এমন কিছু অন্তর্ভুক্ত রয়েছে যার কোড উপলব্ধ নেই এবং এর লাইসেন্স কমপক্ষে অনুমতিপ্রাপ্ত

    1.    এলিওটাইম 3000 তিনি বলেন

      কমপক্ষে, প্যারাবোলা জিএনইউ / লিনাক্স-লিব্রে এটি ডেবিয়ান হ'ল এটি মুক্ত, যদিও প্রাক্তনরা জিএনইউ / লিনাক্স-লিব্রে কার্নেল এবং ডাবিয়ান সাধারণ জিএনইউ / লিনাক্স কার্নেল (ওরফে ভ্যানিলা) ব্যবহার করে তবে কম ব্লব রয়েছে।

      আমি একটি লিমোট নেটবুক চেষ্টা করতে চাই, যা আমাকে বলা হয়েছে ফ্রি হার্ডওয়্যার।

      1.    ডায়াজ্পান তিনি বলেন

        দেবিয়ান বিনামূল্যে ব্যবহার করে।

        1.    অরক্সো তিনি বলেন

          ডেবিয়ান বিনামূল্যে ব্যবহার করে যদি আপনি এটি লেগ দ্বারা ইনস্টল করেন, অন্যথায় সাধারণ ব্যবহার করুন

          1.    ডায়াজ্পান তিনি বলেন

            যেহেতু স্ক্রিজ করুন মুক্ত কার্নেল ব্যবহার করা হয়। ফার্মওয়্যারটি পৃথকভাবে আসে এবং এটি অবদান এবং অ-মুক্ত রেপোতে উপলব্ধ। অন্তর্ভুক্ত ফার্মওয়্যার সহ বেসরকারী সিডি রয়েছে।

          2.    এলিওটাইম 3000 তিনি বলেন

            আশ্চর্যজনক যে আমি আশ্চর্য করছি না, যদিও আমি পার্বোবোলাকে পারফরম্যান্সে আলাদা করার স্বাদ দেব give

        2.    পাহাড় তিনি বলেন

          ডেবিয়ান সম্পূর্ণরূপে ফ্রি কার্নেল ব্যবহার করে না, আমি জানি কারণ আমি ডেবিয়ান টেস্টিং ব্যবহার করি এবং প্রতিটি ইনস্টলেশনটিতে সর্বদা নেটওয়ার্ক ড্রাইভারদের জন্য ব্লব তৈরি করে।

          1.    ডায়াজ্পান তিনি বলেন

            আমি ডেবিয়ান টেস্টিংও ব্যবহার করি এবং এতে ব্লব থাকে না। আপনি কি লেনির পর থেকে পরীক্ষা করছেন?

          2.    এলিওটাইম 3000 তিনি বলেন

            সত্যি? সুতরাং, যদি তাই হয়, আমি হার্ড ডিস্ক পরিবর্তন করি এবং আমার উইন্ডোজ ভিস্তার পার্টিশনটি আমার পক্ষে কাজ না করার ক্ষেত্রে আমি আমার রিয়েল পিসিতে প্যারাবোলা জিএনইউ / লিনাক্স-লিব্রে ইনস্টল করার চেষ্টা করব (যদিও আমি সন্দেহ করি কারণ আমি এখনও এমএস অফিসের সাথে জড়িত আছি , অ্যাডোব এবং কোরেলড্রের ক্রিয়েটিভ স্যুট)।

          3.    পাহাড় তিনি বলেন

            আমি স্কিজের পর থেকে ডেবিয়ান ব্যবহার করি এবং এটি আমার নেটওয়ার্ক ড্রাইভারদের জন্য সর্বদা ব্লব ইনস্টল করে।

          4.    ডায়াজ্পান তিনি বলেন

            আপনি সম্ভবত আনঅফিসিয়াল সিডি দিয়ে ইনস্টলেশনটি করেছিলেন যা ফার্মওয়্যারগুলি অন্তর্ভুক্ত করে

    2.    ইন্ডিওলিনাক্স তিনি বলেন

      ফ্রি লিনাক্স কার্নেলটি আরডিআরএন্ড নির্দেশও ব্যবহার করে, যা পরিবর্তিতভাবে ইন্টেল সিকিউর কী কোডের অংশ এবং যাতে এই নির্দেশনাটি ব্যবহার না করে, সাধারণ এবং ফ্রি লিনাক্স কার্নেল উভয় ক্ষেত্রেই এটি অক্ষম করা উচিত ... যে ' সাধারণ 'ব্যবহারকারীরা না করে কারণ এটি শুরু করার আগে আমরা এই সম্ভাবনাটি আগেই জানতে পারি নি যে এনএসএ এবং ইন্টেল ইন্টেল সিকিউর কীতে একসাথে চলে গেছে এবং কে কী কোড জানে?

  38.   পাবলো তিনি বলেন

    এটি সঠিকভাবে সাক্ষ্য না হওয়া এবং প্রমাণিত হওয়া অবধি অ্যালার্ম করবেন না।

    1.    ইন্ডিওলিনাক্স তিনি বলেন

      পাবলো: এটি কখনই সঠিকভাবে নিশ্চিত হওয়া যায় না কারণ সেই কোডটি অডিট করা যায় না। প্রকৃতপক্ষে, ডেভিড জনস্টন কোডটি তৈরি করেছেন এমন প্রকৌশলী এর পরিষ্কার-পরিচ্ছন্নতার পক্ষে। সমস্যাটি হ'ল, আপনি এই বিষয়ে নিজের বিশ্বাসকে প্রমাণ করতে পারবেন না। আহরোয়া, আমরা যদি স্নোডেন প্রকাশ করেছিলাম যে এনএসএ বাহিনী (তার বিদেশী গোয়েন্দা আদালত সহ) যে সংস্থাটি গুপ্তচরবৃত্তিতে জড়িত হতে চায় (এটি এমএস, গুগল ইত্যাদি ইত্যাদি) এবং যদি আমরা আরও দু'জন যুক্ত করি তবে আমরা যদি বিবেচনা করি তবে …… এটা পুরোপুরি সম্ভব যে ইন্টেলও এতে জড়িত আছে …… .আমার যে প্রশ্ন আসে তা হ'ল ভালভ লিনাক্সে বাষ্পের মাধ্যমে বাইনারি ইনস্টল করে? আমি এটি বলছি কারণ যখন তারা লিনাক্সের জন্য ভালভ ঘোষণা করেছিল তখন আমি একটি নির্দিষ্ট ধারণা পেয়েছিলাম ... এবং স্নোডেন তখনও খবরে ছিল না ......

      1.    Vicky তিনি বলেন

        কোনও প্রমাণ ছাড়াই এ জাতীয় কিছু নিশ্চিত করে ঘুরে আসা আমার কাছে খুব গুরুতর অভিযোগ বলে মনে হচ্ছে।

  39.   Ignacio Agull Ag Sousa তিনি বলেন

    আমরা দেখব. লিনাক্স কার্নেলটি সফল হচ্ছে, এবং এটি বিশ্বের সর্বাধিক ব্যবহৃত কার্নেল হয়ে উঠার থেকে মাত্র 12 মাস দূরে, এটি নিখরচায় বা নিখরচায় নয়, লিনাস থরভাল্ডসের দক্ষতার প্রতি সমস্ত ব্যয়ের প্রতিশ্রুতির কারণে of সুতরাং যখন প্রোগ্রামিং (স্লো) দ্বারা উত্পন্ন বা একটি সংহত সার্কিট (দ্রুত) দ্বারা উত্পাদিত এলোমেলো সংখ্যার মধ্যে নির্বাচনের বিষয়টি আসে, তখন অবাক হওয়ার কিছু নেই যে থরভাল্ডস আরও দ্রুত নির্বাচন করে যদি তার অর্থ উত্স ছাড়াই প্রোগ্রামিং ব্যবহার করা হয়, শ্রবণাতীত নয়।
    কোড অডিটবিলিটি থরভাল্ডসের কাছে এখন বেশিরভাগ বিষয় মনে হচ্ছে না; আসলে, লিনাক্স এখন কয়েক বছর ধরে উত্স ছাড়াই অবজেক্ট কোড অন্তর্ভুক্ত করেছে। ফ্রি প্রোগ্রামিং ফাউন্ডেশনের নেতৃত্বে ফ্রি প্রোগ্রামিংয়ের সমর্থকদের প্রতিক্রিয়া হ'ল ফ্রি লিনাক্স: আপনি লিনাক্সের প্রতিটি নতুন সংস্করণ প্রকাশ করেন যা এই অংশগুলি অপসারণ করে পরিষ্কার করে দেয়; এই ডিবাগড লিনাক্স লিবারের উপর ভিত্তি করে বিভিন্ন বিতরণ রয়েছে, উদাহরণস্বরূপ ট্রিস্কুয়েল। যৌক্তিক জিনিসটি হ'ল এখন তারা এলোমেলো সংখ্যক সার্কিটের এলোমেলো সংখ্যক জেনারেটরকে কল পরিষ্কার করার অন্তর্ভুক্ত।

  40.   গিসকার্ড তিনি বলেন

    নিম্নলিখিত সংস্করণটি ব্যবহার করা সবচেয়ে ভাল: "পেরেক দিয়ে স্টিক করুন।"
    "স্টিল উইথ নেল" দিয়ে আপনি নিজেকে আরও ভালভাবে ডিফেন্ড করতে পারেন। আপনি কোনও সমস্যা ছাড়াই ভয় দেখানোর জন্য সিম্পসন এলিয়েনদের তাড়িয়ে দেন। পূর্ববর্তী "পালো" (বা "কেবল পলো") দিয়ে আপনি যে জিনিসটি করতে পারবেন না

  41.   x11tete11x তিনি বলেন

    বন্ধুরা আসুন দেখি আমরা সেখানে বোকা জিনিস পড়া পড়া বন্ধ করি কিনা। তারা ইতিমধ্যে উপরে উপরে মন্তব্য করেছে। এখানে তাদের অনুবাদ আছে Spanish স্পেনীয় » http://www.espaciolinux.com/2013/09/linux-la-nsa-y-la-desinformacion/

    এবং যারা ফ্রি লিনাক্স বলেছেন ... তাদের কী ধারণা ছিল তা তাদের কোনও ধারণা ছিল না। আক্রমণাত্মক মন্তব্যের জন্য দুঃখিত। নেপোমুক স্পাইওয়্যার হ'ল পড়ার পরে স্কিম .. আপনি আপনার বলটি দরজার সামনে ধরে রাখতে চান

    1.    এলিওটাইম 3000 তিনি বলেন

      অন্তত তিনি ইতিমধ্যে জানতেন যে এতটা হলুদ হওয়া সত্য হতে পারে না।

    2.    এস্টেব্যান রেস্ট্রেপো তিনি বলেন

      ভাই, আপনার মতো লোকেরা আমাদের যা প্রয়োজন, ধন্যবাদ!

  42.   দরিদ্র টাকু তিনি বলেন

    স্টলম্যান আমাদের এইচআরডি দেবে এবং জিএনইউ নিখুঁত হবে।

    1.    এলিওটাইম 3000 তিনি বলেন

      আসলে, তিনি এটিকে নিজেই ধূলিসাৎ করে দিয়েছেন। সাথে সাথে দেবিয়ান প্রকল্পটি এটি খেলতে শুরু করে।

  43.   Franky তিনি বলেন

    আপনার প্রশ্নের কাছে: 100 যে বিতরণগুলি XNUMX% মুক্ত বলে দাবি করে তা কীভাবে কার্নেলের মধ্যে এই জাতীয় কিছু অন্তর্ভুক্ত করে? নাকি তারা এটিকে অন্তর্ভুক্ত করে না? "

    100% ফ্রি ডিস্ট্রোজে "লিনাক্স" কার্নেলটি অন্তর্ভুক্ত নয়, এগুলিতে "লিনাক্স-লিব্রে" কার্নেল অন্তর্ভুক্ত রয়েছে যা লিনাক্স কার্নেল তবে সফ্টওয়্যার ছাড়া উত্স কোড অন্তর্ভুক্ত করে না, পাশাপাশি উত্সাহিত উত্স কোড বা মালিকানার মাধ্যমে প্রকাশিত হয় লাইসেন্স।

    "আপনি কি সত্যিই ভাবেন যে লিনাস নিজেকে এমন কিছু ধার দিতে পারে?"
    আমি মনে করি লিনাস যে কোনও কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে।

  44.   anonimo তিনি বলেন

    যেন এটিকে অক্ষম করা কঠিন ...
    $ zcat /proc/config.gz | গ্রেপ CONFIG_HW_RANDOM
    # CONFIG_HW_RANDOM সেট করা নেই

    লিনাস যেমন ব্যাখ্যা করেছে, কেবলমাত্র হার্ডওয়্যারটি উপলব্ধ থাকলে তা ব্যবহার করা হয় না, কার্নেল কনফিগারেশনে এটি সক্ষম করা থাকলে বিভিন্ন সিস্টেম ভেরিয়েবলের এনট্রপিটি র্যান্ডম জেনারেটরের হার্ডওয়্যারের সাথে মিশ্রিত হয়, যেমন আপনি দেখতে পাবেন, আমি এটিকে অক্ষম করার সিদ্ধান্ত নিয়েছি। এবং পুরো প্রক্রিয়াটি আমার 10 মিনিটেরও কম ব্যয় করে।

    $ আপনার
    # সিডি / ইউএসআর / এসসিআর / লিনাক্স
    # মেনুকনফিগ করুন
    CONFIG_HW_RANDOM বিকল্পটি অক্ষম করুন এবং সংরক্ষণ করুন
    # করতে
    # মডিউল_ইনস্টল করুন
    # মাউন্ট / বুট কেবল তখনই প্রয়োজন যখন তাদের পৃথক / বুট পার্টিশন রয়েছে
    # ইনস্টল করুন
    # অমাউন্ট / বুট
    আপনি পুনরায় আরম্ভ করতে পারেন এবং শান্তিতে ঘুমাতে পারেন ...

    লিনাস যেমন বলেছে, আপনি উত্সটিতে যেতে পারেন এবং আপনার কার্নেল উত্সের র্যান্ডম.c ফাইলটিতে এটি কীভাবে কাজ করে তা দেখতে পাবেন এবং এটি কেবল হার্ডওয়্যারই ব্যবহার করে না তবে এগুলি মিশ্রিত করে, এলোমেলো 948 লাইন থেকে মিশ্রণ শুরু করে।

    d gedit /usr/src/linux-3.11.0-gentoo/drivers/char/random.c

    /*
    * যদি আমাদের কাছে কোনও স্থাপত্যের হার্ডওয়্যার র্যান্ডম নম্বর থাকে
    * জেনারেটর, এটিও মিশ্রিত করুন।
    */
    (i = 0; i <লংস (EXTRACT_SIZE); i ++) এর জন্য {
    স্বাক্ষরবিহীন দীর্ঘ ভি;
    যদি (! আর্কাইজ_আজ_রাডম_লং (& ভি))
    বিরতি;
    hash.l [i] ^ = v;
    }

    মেমকিপি (আউট, & হ্যাশ, EXTRACT_SIZE);
    মেমসেট (& হ্যাশ, 0, আকারের (হ্যাশ));
    }

    আমি মনে করি এটি হ্যাঁ সমস্যা, তবে সমাধান করা এতটা গুরুতর বা অসম্ভব নয়, এছাড়াও এলোমেলো কোড ফাইলের মন্তব্যগুলি ব্যাখ্যা করে, এলোমেলো সংখ্যা তৈরি করতে একটি ফন্ট ব্যবহার করা হয় না।

  45.   ডেভিড ভিয়া তিনি বলেন

    আমরা শ্রদ্ধেয় নাগরিক যে বিষয়টি বিবেচনায় নিয়েছি, যাদের গোপন করার কিছুই নেই, আমি তাদের পাত্তা দিই না; এখন, যদি এনএসএ বা সিআইএ আমাকে ডেটাবেসস, ​​সার্ভার বা আমার বিশেষত্বের জিনিসগুলিতে কাজ করার প্রস্তাব দেয় তবে আমার বিশ্ববিদ্যালয়ের অ্যাসাইনমেন্টগুলি বা লুচোর ফটোগুলি স্নিফারগুলির সাথে আমার কোনও সমস্যা নেই, সেই ফিস ছেড়ে ঘুমোতে যান, বা আমার পিডিএফ জুপেরাসিওন পারজোনাল .. ইউ

    আন্তরিক শুভেচ্ছা.

  46.   anonimo তিনি বলেন

    তারা কার্নেলের কাছে নর্ড্র্যান্ড প্যারামিটারটি পাস করে এটি অক্ষম করতে পারে।

    নর্ড্রাড [X86] আরডিআরএন্ডের সরাসরি ব্যবহার অক্ষম করুন
    নির্দেশ যদি এটি দ্বারা সমর্থিত হয়ও
    প্রসেসর আরডিআরএনডি এখনও ব্যবহারকারীর জন্য উপলব্ধ
    স্থান অ্যাপ্লিকেশন।

    গ্রাবের ক্ষেত্রে এটি এইভাবে করা হয়:

    $ আপনার
    # ন্যানো / ইত্যাদি / ডিফল্ট / গ্রাব
    GRUB_CMDLINE_LINUX = ord উত্তর »
    কন্ট্রোল + ও স্যার থেকে নিয়ন্ত্রণ + এক্স
    # মাউন্ট / বুট
    # গ্রাব-এমকেকনফিগ -o / বুট / গ্রাব /grub.cfg
    তারপরে পুনঃসূচনা করুন, আপনি চাইলে প্যারামিটারটি কীভাবে যুক্ত হয়েছিল তা দেখতে পারেন
    গ্রাব উইন্ডোতে থাকার সময় সম্পাদনা করতে ই কী টিপুন।

  47.   আলভারোভা তিনি বলেন

    আর আমরা যদি আরও কিছু শিখি? আমি বোঝাতে চাইছি, তারা কার্নেলের পরিবর্তন এবং পরিবর্তন সম্পর্কে কথা বলছে। একটি কাঁটাচামচ তৈরি এবং আমি জানি না আরও কত বাজে। পড়ুন: http://www.espaciolinux.com/2013/09/linux-la-nsa-y-la-desinformacion/
    ক্যানট চেঞ্জ ইতিমধ্যে একটি ছদ্মবেশ।
    উদ্ভাসিত হওয়া অন্যটি, এবং শেষ অবধি ... গোপনীয়তা গুরুত্বপূর্ণ, আমি অন্যদের আমার তথ্য অ্যাক্সেস করতে সক্ষম হওয়ার বিষয়ে আগ্রহী নই, এটি কোনও কিছু লুকিয়ে রাখার কারণে নয়, কারণ এটি এমআইএ। তবে আমি ভাবছি এটি আসা কি প্রয়োজন? সরঞ্জামগুলি জানা এবং তাদের সীমাবদ্ধতাগুলি জানা, আমরা কোথায় প্রকাশ পেয়েছি তা জানা সহজ।

  48.   সময় বিলম্ব তিনি বলেন

    আমি মনে করি এলোমেলো এটির মধ্যে সর্বনিম্ন, এখানে অনেক বেশি স্পষ্টতই বিষয় রয়েছে এবং কেউ কিছু করেনি ... ফেসবুক, গুগল এবং সমস্ত সংস্থা এবং বিশেষত আইএসপি ... যারা আসলে আমাদের উপর নজর রাখে। লোকেরা তাদের সামাজিক তথ্য এবং "নিখরচায়!" এর মাধ্যমে তাদের তথ্য, তাদের পুরো জীবন দেয় ... ... আমি মনে করি না যে তাদের আমাদের লিনাক্স কার্নেলের "পিছনে" রাখা দরকার ... তারা আমাদের "আইনী" দিয়ে যাচাই করেছেন ...

  49.   লিওস তিনি বলেন

    এমন কিছু লোক রয়েছে যেগুলি দেখতে পছন্দ করে, আমি মনে করি সঠিক কাজটি হ'ল তদন্ত করা (বিশেষত এফএসএফ দ্বারা) সেই ব্যক্তিদের সমর্থন করার জন্য যা গোপনীয়তার অধিকারকে বিশ্বাস করে এবং এর স্বার্থে আমেরিকা যুক্তরাষ্ট্রের মতো একটি দেশ উন্নয়নশীল দেশগুলির তুলনায় অত্যন্ত ভিন্ন। যদি তা না হয়, ব্রাজিলে গুপ্তচরবৃত্তি কার্যক্রমটি পরিচিত হওয়ার পরে দিলমা রুসেফের প্রতিক্রিয়া কী ছিল তা দেখুন।

    গ্রিটিংস।

  50.   এডজ্যাকন তিনি বলেন

    জিএনইউ / লিনাক্সের বিশ্বে এমন বিস্তৃত প্রোগ্রামিং জ্ঞানযুক্ত লোক রয়েছে যারা এই সংবাদের সাথে সম্পর্কিত কিছু আবিষ্কার করতে পারতেন। আমি ঠিক মনে করি না যে এরকম পিছনের দরজা আছে।

    1.    ইন্ডিওলিনাক্স তিনি বলেন

      এডজ্যাকোন বিশ্বাস বা না সম্পর্কে নয়। এটা বিশ্বাসের বিষয় নয়। এটি অত্যন্ত গুরুতর: লিনাক্সে যেভাবে জিনিসগুলি এনক্রিপ্ট করা হয়। এটি কোনও নতুন সংবাদ বা আবিষ্কার নয়। এটি হ'ল / dev / এলোমেলো বর্তমান রক্ষণাবেক্ষণকারী কেবলমাত্র ইন্টেল লাইসেন্স কী ব্যবহার করার বৈধতাটিকে এলোমেলো সংখ্যা তৈরি করতে প্রশ্ন করে, কারণ এটি এমন একটি কোড যা এটি ইন্টেলের হার্ডওয়্যারের সাথে সংযুক্ত থাকায় নিরীক্ষণ করা যায় না এবং তাই এটি কখনই মুক্তি পাবে না এই সংস্থা দ্বারা সম্ভবত স্প্যানিশ ভাষায় খুব সামান্য সংবাদ রয়েছে, তবে মর্যাদাপূর্ণ সংবাদপত্রগুলিতে ইংরেজিতে এটি প্রকাশিত হয়েছে যে কীভাবে এনএসএ সবচেয়ে গুরুত্বপূর্ণ সংস্থাগুলি এবং সংস্থাগুলির সাথে হাত মিলিয়ে কাজ করেছে যেগুলি ইন্টারনেটে ডেটা এনক্রিপ্ট করে, পিছনে দরজা ছেড়ে যায়, যা ধন্যবাদ বলে জানা যায় স্নোডেন এখন যদি এটি নথিভুক্ত করা হয়: লিনাক্সে ক্রিপ্টোগ্রাফির সাথে সমঝোতার জন্য ইন্টেলের সাথে সাদৃশ্যপূর্ণ চুক্তি রয়েছে কি না তা কেন প্রশ্ন করা বৈধ হবে না? ... এনএসএ স্পষ্টভাবে স্বীকার না করলে এটি আবিষ্কার করা সম্ভব হবে না যা কোনটি তারা এমনকি যদি স্নোডেন জেনুইন নথিগুলির মাধ্যমে ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে তা অস্বীকার করে তবে তারা করবে না ……

  51.   গেককো তিনি বলেন

    উত্তরটি লিনাস নিজেই সংক্ষেপে লিখেছেন:

    http://www.change.org/en-GB/petitions/linus-torvalds-remove-rdrand-from-dev-random-4/responses/9066

  52.   কিকে তিনি বলেন

    এলাভ, আমি বিশ্বাস করতে পারি না আপনি জানেন না যে প্রায় সমস্ত ডিস্ট্রোস বহনকারী কার্নেলটি বাইনারি ব্লবগুলি নিয়ে আসে, এজন্য 2 টি কার্নেল রয়েছে (লিনাক্স কার্নেল এবং লিনাক্স-লিব্রে কার্নেল)।

    1.    এলাভ তিনি বলেন

      হ্যা আমি জানি. আমি দীর্ঘকাল ধরে এফএসএফের সাথে ডেবিয়ান নাটকের মধ্য দিয়ে যাচ্ছি। প্রশ্নটি বরং বাকবিতণ্ডার ছিল।

      1.    কিকে তিনি বলেন

        ঠিক আছে, আপনি জানেন না এমন ভেবে আমার প্রায় একটি হার্ট অ্যাটাক হয়েছিল had এক্সডি! যাইহোক, ডেবিয়ান যেহেতু স্কুইজ বিনামূল্যে কার্নেলটি ব্যবহার করে।

        1.    এলাভ তিনি বলেন

          ঠিক আছে .. 😀

  53.   হোর্হে তিনি বলেন

    এটি কার্নেলের পাশে নয় তবে হার্ডওয়ারের দিকে রয়েছে এবং এটি কেবল একমাত্র ক্ষেত্রে নয়। কার্নেলটি মাদারবোর্ড এম্বেড হওয়া টিপিএম চিপস (উইন্ডোজ / ওএসএক্সের মতো) সমর্থন করার ক্ষমতাও দেয় ... তবে আমি এর দ্বারা কাউকে শঙ্কিত হতে দেখিনি। অ্যালার্মিজমটি ভুল ধারণা ইন্টেল = এনএসএর কারণে হতে পারে ... ইতিমধ্যে তারা ভিআইএ, উইনবন্ড, এসএস বা অন্যান্য ব্র্যান্ড ব্যবহার করে যা একই রকম: ক্লোজড চিপস, সম্ভাবনাটি যে এলোমেলো "এত" এলোমেলো নয় (এবং যে এনএসএ এটি ভিতরেও রয়েছে)। যতক্ষণ বন্ধ হার্ডওয়্যার বিদ্যমান থাকবে ততক্ষণ সেই হুমকির অস্তিত্ব থাকবে, ব্র্যান্ড যাই হোক না কেন,

    1.    হোর্হে তিনি বলেন

      PS: আমি যা বলেছিলাম তা প্রত্যাহার করি "তবে আমি এর দ্বারা কাউকে আতঙ্কিত হতে দেখিনি" " এর মতো একটি বিষয় রয়েছে তবে লিনাস টি এর পরিবর্তে এটি জড়িত, মাইক্রোসফ্ট, টিপিএম, এনএসএ এবং সমস্ত ব্র্যান্ড যা এই চিপগুলি তৈরি করে। http://investmentwatchblog.com/leaked-german-government-warns-key-entities-not-to-use-windows-8-links-the-nsa/

  54.   hAtsuAoi97 তিনি বলেন

    সত্য আমি মনে করি লিনাস টি। কোডের কার্নেল লাইনের অন্তর্ভুক্ত নয়, মালিকানাধীন বা বুঝতে পারেন নি যে ইন্টেল পিছনের দরজা তৈরি করতে চায়।

  55.   আবর্জনা_কিলার তিনি বলেন

    http://www.change.org/en-GB/petitions/linus-torvalds-remove-rdrand-from-dev-random-4/responses/9066

    শেষ মিনিট: লিনাস আমাদের সকলকে কল করে যারা RANDR বিষয় ইডিয়টসের বিষয়ে অনুমান করে

    সত্যিকারের এলোমেলো সংখ্যা নিয়ে আসার জন্য ইন্টেলের আরএএনআন্ডআর আরও একটি "উপাদান" হিসাবে ব্যবহৃত হয়, সুতরাং এর পিছনের দরজা থাকলেও এটি মোটের এলোমেলোতা বাড়িয়ে তুলত।

    উপসংহার: জিএনইউ / লিনাক্স এখনও বেশিরভাগ সুরক্ষিত, কারণ হ্যান্ড অফ থিফ জিনিস? আর একটি ট্রিগার।

    উত্স: লিনাক্স ম্যাগাজিন

    শান্ত ইলাভ আপনার এখন লিনাক্সের উপর এতটা অবিশ্বাস।

    1.    হোর্হে তিনি বলেন

      «পূর্ববর্তী মন্তব্যগুলিতে ক্লিক করুন»… গতকাল আমি লিনাসের সাথে কথা বলেছি

    2.    এলাভ তিনি বলেন

      যে আমি অবিশ্বাস করি না .. এগুলি ছিল বক্তৃতামূলক প্রশ্ন .. উফ

      1.    এলিওটাইম 3000 তিনি বলেন

        রেন্ডার সম্পর্কে অজ্ঞতা ঠিক তেমনি বাগাড়ম্বর হতে পারে।

    3.    এলিওটাইম 3000 তিনি বলেন

      আমি জানতাম না যে ফেডোরার খুব ধীর গতি ছিল যে এমনকি এমএসআইই আছে এমন খবর আসে।

      1.    আবর্জনা_কিলার তিনি বলেন

        এবং ফেডোরা যা করতে হবে।

        এতে কোনও সন্দেহ নেই যে কিছু ব্যবহারকারী আছেন যারা সম্মান করেন না।

        1.    লাঠি তিনি বলেন

          ফ্যানবয়ের সনাক্ত হাহাহা!

          1.    গ্যাবেজ_কিলার তিনি বলেন

            হ্যাঁ অ্যাসহোল দেটেডিসিমো, যারা আমাকে ভাল করে জানেন কেবল তাদের মনে রাখবেন।

  56.   জাইএক্সএক্স তিনি বলেন

    গোপনীয়তা একটি অধিকার, এটি দাবি করা উচিত এমন কিছু নয় ... সমস্যাটি হ'ল এই নতুন পৃথিবী তাদের বলার অভ্যেস করেছে এবং কী? আপনি যদি আমার উপর গুপ্তচর হন তবে তাতে কিছু যায় আসে না .. .. ব্যাপার হ'ল না ... তবে আহ্ জীবনটা হয়ে ওঠে .. এমন কিছুর জন্য পাগল হওয়া .. আর সুরক্ষা নেই, এমন কি বিশ্বাস করাও মুশকিল আপনি আগে বিশ্বাস করতে পারে .. = (

  57.   সিংহরাশি তিনি বলেন

    আমি নিবন্ধটি পড়ার সময় কেবল এটিই ভাবছিলাম। আমরা যদি তখন লিনাক্সকে বিশ্বাস করি না আমরা কী রেখেছি?
    এটি আরও বেশি হয় যদি আমি ব্যবহার করি তবে এটি ওপেনসুরস, যদিও আমি কোনও প্রোগ্রামিং নোব বুঝতে না পারি তবে আমি বুঝতে পারি না যে এটি কোনও মালিকানাধীন সফ্টওয়্যার থেকে কীভাবে বেশি কাজ করে, বাস্তবে কেউ আপনাকে আশ্বাস দেয় না যে সমস্ত আপডেটগুলি বিশেষত পর্যালোচনা করা হয়েছে এত জনপ্রিয় প্রোগ্রাম নয় কে কে বলে যে টিন্ট 2 আপনার কাছ থেকে তথ্য চুরি করে না এবং কী সংস্থায় কে জানে তা প্রেরণ করে না।
    আমি মনে করি আমাদের প্রশ্নটি অতিরঞ্জিত করা উচিত নয় বা এলাভ যেমন বলেছে, আমরা গ্রাফিক এনভায়রনমেন্ট স্টিক ব্যবহার করে ফ্লিনস্টোনসের মতো শেষ করতে চলেছি।

    পিএস: একটি পরামর্শ: সময়ের সাথে সম্মত মন্তব্যগুলিকে বিপরীতে তালিকাভুক্ত করা উচিত। অন্য কথায়, নতুন যেগুলি উপরে ছেড়ে যায়, তারপরে সেগুলি প্রদর্শিত দেখানোগুলির মধ্যে থাকে (আমার মনে হয় সেখানে 15 ছিল) এবং শেষগুলি দেখার জন্য আপনাকে অন্যকে বোঝাতে হবে না।

  58.   হুগো তিনি বলেন

    একটি লাঠি ব্যবহার আকর্ষণীয় মনে হয়। একটি প্রশ্ন: কোদাল মধ্যে একটি HTTP GET নির্দেশ কোড করতে, আমাদের কি মোর্স কোড ব্যবহার করতে হবে বা আমরা বাইনারি ব্যবহার চালিয়ে যেতে পারি? কারণ এটি যদি বাইনারি হয় তবে আমার এক হাত থেকে অন্য স্ট্রোকের মাঝে বিরতিতে মিলিসেকেন্ডগুলি জানতে হবে, আমি নিজের বাহুটিকে প্রশিক্ষণ দিচ্ছি কিনা তা জানতে। 😀

    পুনশ্চ. উইন্ডোজ থেকে মন্তব্য করার জন্য আমার ক্ষমাপ্রার্থী, এটি আমার মেশিন নয়।

    1.    মিষ্ট রূটি তিনি বলেন

      আমরা আপনাকে বেলচা দিয়ে দখল করতে চলেছি, তবে উইন্ডোজ ব্যবহারের জন্য, ধর্মাবলম্বী! এক্সডি
      নাহাহ কার জন্য দুঃখিত, প্রত্যেককে তারা যা খুশি ব্যবহার করতে দিন, আমরা এখানে তালেবান নই 😉

  59.   অ্যান্ড্রবিট তিনি বলেন

    মুইলিনাক্সে তারা সেই নিবন্ধটি নিয়ে গেছে, যদিও এনএসএ গোপনীয়তা এবং বেনামে বেশ গণ্ডগোল করেছে, প্রমাণ ছাড়াই ভৌতিক ও এমনকি কম হওয়ার কথা নয়।

  60.   এসএমজিবি তিনি বলেন

    আমার কাছে এটি বিশৃঙ্খলা আবর্জনার মতো মনে হচ্ছে ... যদি আমরা ষড়যন্ত্রের বিষয়ে পড়ে যাই (যা হবে বা হবে না, আমি জড়িত হই না) আমরা ভুল হয়ে যাচ্ছি ... এটি আরও অনুভূতি দেয় যে এই নিবন্ধটি চেষ্টা করে লিনাক্সের ক্ষতি করা, আমাদের এটি জানা উচিত যে এটি কে লিখেছেন এবং কে তাকে এটির জন্য অর্থ প্রদান করেছে ...

  61.   Rodolfo তিনি বলেন

    হ্যালো, নিবন্ধ এবং মন্তব্যগুলি সম্পর্কে, কোনও 100% নিশ্চিত জিনিস নেই, এবং ডিস্ট্রস সম্পর্কে বিতর্ক করা বন্ধ করুন এবং এটি ব্লেবলা থেকে ভাল যে তারা সবচেয়ে ভালভাবে প্রভাবিত করে এবং স্বাচ্ছন্দ্য বোধ করে আমি জানি না কেন কেউ কেউ কেন দুর্দান্ত জিনিসকে বিশ্বাস করে? কিছু "জটিল" মিডিয়া ডিস্ট্রো ব্যবহার করে, আমি বরাবরের মতোই সুপারিশ করছি :), বিএসডি :) চেষ্টা করুন :), শুভেচ্ছা এবং দীর্ঘকালীন জিএনইউ / লিনাক্স এবং সাধারণভাবে ফ্রি সফটওয়্যার, যদি আমরা কোনও কিছু গোপন না করি তবে আমাদের কিছুতেই ভয় পাওয়ার দরকার নেই ।

  62.   কিবাাকুন তিনি বলেন

    লিনাক্স টরভাল্ডস এই সমস্তটির প্রতিক্রিয়া:
    "আমি কোথায় আইকিউ এবং কার্নেল জ্ঞান বাড়াতে একটি আবেদনের শুরু করব? বন্ধুরা, ড্রাইভার / চর / এলোমেলো.c পড়তে যান। তারপরে, ক্রিপ্টোগ্রাফি সম্পর্কে শিখুন। অবশেষে, এখানে ফিরে আসুন এবং বিশ্বের কাছে স্বীকার করুন যে আপনি ভুল ছিলেন। সংক্ষিপ্ত উত্তর: আমরা আসলে কী জানি আমরা তা জানি। আপনি না। দীর্ঘ উত্তর: আমরা এলোমেলো পুলের অনেক ইনপুটগুলির এক_আর_ হিসাবে rtrand ব্যবহার করি এবং আমরা এটিকে এলোমেলো _ _ উন্নত করার উপায় হিসাবে ব্যবহার করি। সুতরাং, এনএসএ দ্বারা যদি রাইডারডকে ব্যাক ডোর করা হয়, তবে আমাদের রাইড্রেন্ডের ব্যবহারটি আপনি আসলে / ডিভ / এলোমেলোভাবে পেয়ে যাওয়া এলোমেলো সংখ্যার মান উন্নত করে। সত্যিই সংক্ষিপ্ত উত্তর: আপনি অজ্ঞ। "

  63.   গ্যাব্রিয়েল তিনি বলেন

    FUD
    এসএমজি +1

  64.   কিবাাকুন তিনি বলেন

    ব্যাখ্যাটি সহজ, লিনাক্স সর্বদা "র্যান্ডম" সংখ্যা তৈরি করতে একাধিক উপাত্ত ব্যবহার করেছিল (মনে রাখবেন যে কোনও কম্পিউটার সুযোগ বুঝতে পারে না), এখন এটি সেই ডেটা ব্যবহার করে এবং আরডিআরন্ডের সরবরাহকৃত অন্যান্যও।
    ফলাফলটি আরও সুরক্ষিত এনক্রিপশন, এবং যদি এনএসএ আরডিআর্যান্ড ডেটা জানত তবে আমাদের সফ্টওয়্যার এনক্রিপশনের সুরক্ষা থাকবে। আমাদের 100% এনক্রিপশন হার্ডওয়্যার দ্বারা তৈরি করা হয়েছিল, এবং এটি না হলে আমাদের আসল সমস্যা হবে।

  65.   ফেরচমেটাল তিনি বলেন

    হ্যালো ইলাভ, দীর্ঘদিন পরে এখানে ফিরে আসছেন, ভালভাবে এই বিষয়ে আমি মনে করি যে যদি কার্নেলের মধ্যে থাকা "মালিকানাধীন জিনিসগুলি" সম্পর্কে যদি এটি পুরোপুরি সত্য হয় তবে আমি যেমন শুনেছি, "এমনকি ফ্রি সফটওয়্যার মুক্ত এটি বিদ্যমান থাকার চেয়ে আপনাকে মালিকানাধীন কিছুটা ছড়িয়ে দিতে হবে "এবং এই মুহুর্তে এটি সত্য হতে পারে তবে আমি আমার পড়াশোনা এবং সমস্ত কিছুই করেছি এবং আমি জানি যে উদাহরণস্বরূপ ট্রিস্কুয়েলের যে পরিবর্তিত কার্নেলটি থাকলে তা পুরোপুরি পরিষ্কার এবং মালিকানাধীন কিছু নেই, এজন্যই কিছু ক্ষেত্রে ড্রাইভারদের সাথে কিছু সমস্যা দেখা দেয় কারণ এগুলির কিছু মালিকানাধীন এবং উদাহরণস্বরূপ যে উবুন্টু ব্যবহার করে (অবস্থানটি উবুন্টুর জন্য তবে এটি আমার পালা), আসুন বলি এটি এভাবে প্রাইভেট এবং ফ্রি জিনিসগুলির একটি 50/50 জিনিস, যেমন সিস্টেম, কার্নেল এবং গ্রন্থাগার উভয়ই, যদিও আমি জানি যে রিচার্ড স্টলম্যান জিএনইউতে ব্যক্তিগত জিনিস রাখার জন্য এত দিন লড়াই করেনি। সাধারণভাবে আমি মনে করি লিনাস টরভাল্ডস কখনই তার মূল্যবান কার্নেল বিক্রি করবে না তবে তিনি যদি নিজের ছোট জিনিস যুক্ত করেন তবে এটি আরও ভাল কাজ করে। শ্রদ্ধা!

  66.   গাম্বি তিনি বলেন

    কিছুটা ফোকাস করা যাক: এটি বলা হয় না যে এটি এনএসএর জন্য ইন্টেল ট্রায়ানাইস লিনাক্সের উত্স কোড, যা আমি বুঝতে পেরেছি এবং এটির সমালোচনা করা হচ্ছে, লিনাস সেই বন্ধ কোডটির "অপারেশন" ব্যবহার করে, এটি আরও ছাড়াই পরিচয় করিয়ে দিয়েছিল অ্যাডো এবং ব্যবহারকারীর বিকল্প বা তথ্য সম্পর্কিত নয়। আমি মনে করি যা সমালোচিত এবং যা জনাব ম্যাকালকে অবশ্যই ক্ষুব্ধ করেছে তা হ'ল এটি কেবলমাত্র অনুমোদিত। আমি মনে করি যে এনএসএ-এর রেফারেন্সটি ক্ষোভের মধ্যে পড়েছে এবং সিদ্ধান্তহীন হয়ে গেছে, এটি প্রায় বলার মতোই "আমরা যা দেখছি ইন্টেল যা বলেছিল তা আমরা রেখেছি, কারণ ইতিমধ্যে সেই মনোভাবের মধ্যে আমরা কিছুই রেখেছি যদি তারা আমাদের জিজ্ঞাসা করে তবে আমরা এনএসএ ট্রোজান রাখতে পারি। "
    এবং এক ধাপ উঁচুতে যাওয়া, এটি যৌক্তিক, সম্প্রতি জনসাধারণের কাছে যা উন্মোচিত হয়েছে এবং এটি ইন্টেলের সাথে স্পিনি করা হয়েছে, তা এখন লোনাস তোড়ওয়াল এনএসএর জন্য ব্যাকডোরকে চাপ দিয়েছিলেন বা একটি ব্যাকডোর প্রবর্তন করেননি এমন লোকদের কাছে এটি অযৌক্তিক বলে মনে হয় না।
    আসুন আমি বলি, যদি এতটুকু তিনি "আমার সোর্স কোড" "ফ্রি" ব্লা ব্লাহ ব্লাহ বলে থাকেন এবং তারপরে একটি "পোস্টও" করেন না তবে সতর্ক করে দিয়েছিলেন যে নির্দিষ্ট এবং কী কারণে নির্দিষ্ট এবং তার কারণে ইন্টেলের কাজ গ্রহণ করা ছাড়া তার আর কোনও উপায় নেই। শ্রমসাধ্য হবে।
    আসুন, আমার জন্য, লিনাস অলিম্পাস থেকে উঠেছেন এবং দেখুন যে আমি খারাপ পেয়েছি।

  67.   Felipe তিনি বলেন

    তিনি কেবলমাত্র একটি "ট্যাবলয়েড ব্লগার" এবং সেই সাইটটি পছন্দসই হওয়ার জন্য অনেক কিছু ছেড়ে যায়। যখন আমি এটি প্রবেশ করিয়েছিলাম তখন এটি সাইট থেকে কুকিজ এবং ডেটা পরিষ্কার করে কারণ এটি আপনার ব্রাউজারটি ট্র্যাকিং কুকিজ দিয়ে এবং সমস্ত বিজ্ঞাপনের ইয়কের উল্লেখ না করে।

    সফ্টওয়্যার স্বাধীনতার চেয়ে অন্য লক্ষ্যে সে জায়গায় ভাল লিঙ্ক না করা ...

    1.    এলিওটাইম 3000 তিনি বলেন

      অবশ্যই কুকিগুলি পৃষ্ঠায় প্রদর্শিত বিজ্ঞাপন থেকে এসেছে (এমনকি গুগল কীভাবে আরও ভাল কুকিজ তৈরি করতে হয় তাও জানে)।

      এবং যাইহোক, শীর্ষে এটি পরামর্শ দেয় যে আপনি আপনার জন্য কুকিজ প্রবেশ করতে চান কিনা।

      1.    এলিওটাইম 3000 তিনি বলেন

        এবং যাইহোক, এখানে নিবন্ধটির একই লেখক ২ য় গ্রহণ করছেন। অংশ এই ভুল বুঝাবুঝি পরিষ্কার করে >> http://www.muylinux.com/2013/09/10/puerta-trasera-nsa-linux-2/ << এবং লিঙ্কগুলি (নিজেকে অনুবাদ করার বিলাসিতা দেওয়ার পাশাপাশি) লিনাস ট্রোভালরা এটি সম্পর্কে কী বলেছিল।

  68.   আলভিন তিনি বলেন

    আমার ভাল আছে, যদিও এনসেশনাল বিষ্ঠা সংস্থা লিনাক্স আক্রমণ করতে পরিচালিত হয়েছে জুন ২০১২-২০১২ এর মধ্যে ছিল !!!
    আমরা ইতিমধ্যে ফ্রি জেনারেটরে ফিরে এসেছি, এখন আমরা আরমাজেডন এড়িয়ে চলি, মুক্ত উত্সের সুবিধা, আমরা বিপর্যয় এড়াতে পারি !!
    তবে যে লিনাক্স গুপ্তচরবৃত্তি করছে তাতে সন্দেহ নেই কেবল মালিকানার জন্য!:
    * ফ্লাস সমকামী প্লেয়ার
    * স্পাইপ
    এবং আপনি ওয়াইনে যা দেখেন - তবে এটি কেবল ওয়াইন এবং এটি লিনাক্সে পড়ে না »
    গে ফ্ল্যাস বা স্পাইপ ছাড়া আমরা ভাল থাকব!

  69.   জুয়ানচুও তিনি বলেন

    সত্যটি হ'ল এই বিষয়টি আমার কাছে পুরোপুরি পরিষ্কার হয়নি, এই লোকটির মতে, কার্নেলে, মাইক্রোসফ্টের সাথে মিলে এমন কিছু প্রোগ্রামিং লাইন থাকবে, যদি তাই হয় তবে আপনি কি তাদের দেখতে পাচ্ছেন? লাইনগুলির পিছনের দরজা থাকলে আপনি সনাক্ত করতে পারবেন? এটি কার্নেল থেকে পরিষ্কার করা যাবে? কারণ যদি তারা প্রোগ্রামিং লাইনগুলি থাকে তবে কার্নেল রক্ষণাবেক্ষণকারী দ্বারা মুছে ফেলা যেতে পারে, যদি পিছনের দরজা / গুলি থাকে।

  70.   মাতিয়াস লিনারস তিনি বলেন

    আমি এটি সম্পর্কে ইতিমধ্যে পড়েছি এবং দৃষ্টিকোণ থেকে এটি ভাল (সফ্টওয়্যার থেকে হার্ডওয়্যার থেকে এলোমেলো সংখ্যা উত্পন্ন করা অনেক বেশি দক্ষ)। তবে এটিতে তবে এটি আপনি পোস্টে উল্লেখ করেছেন।
    ভাগ্যক্রমে এটি নিষ্ক্রিয় করার একটি উপায় রয়েছে। আপনাকে কেবল কার্নেল বুট to এ একটি পরামিতি দিতে হবে 🙂
    আমি লিঙ্কটি রেখেছি যাতে আপনি এটি দেখতে পারেন http://www.espaciolinux.com/2013/09/linux-la-nsa-y-la-desinformacion/
    গ্রিটিংস!

  71.   N তিনি বলেন

    যারা ইতিমধ্যে মন্তব্য করেছেন তাদের অনেকের সাথে আমি একমত, এটি তথ্যবহুল আবর্জনা, স্পষ্টতই ডিসিশনফর্মেশন এবং আমি জানি যে কেউই সব কিছু জানেন না তাই আমি আপনাকে গভীরতার সাথে ভীতিটি পড়ার পরামর্শ দিচ্ছি, এমন লোকদের সাথে যোগাযোগ করুন যারা কীভাবে কার্নেল কোডটি পড়তে জানেন জানেন মুইলিনাক্সের লেখক নয় -.- (এটি যখন আপনি মনে করেন আপনার ক্যান্সার এক্সডি হয়েছে তখন নিরাময়ের কাছে যাওয়ার মতো)।

  72.   ইভান তিনি বলেন

    তো… চলুন ফ্রিবিএসডি তে যাই ???

    1.    msx তিনি বলেন

      বিএসডি, এগুলির যে কোনও একটি, আপনি ব্যবহার করবেন এমন দ্বিতীয় থেকে শেষ সিস্টেমটি হবে:
      http://aboutthebsds.wordpress.com/2013/03/31/bsd-vs-linux/

  73.   ফ্র্যাঙ্ক ব্ল্যাক তিনি বলেন

    ইতিমধ্যে উল্লিখিত সমস্যাটি হ'ল সংস্করণ ২.৩ থেকে লিনাক্স কার্নেলে এম্বেড করা সেলিনাক্স…।
    বেকড! ইতিমধ্যে 7000 ডিগ্রি সেলসিয়াস!
    এনএসএ / ইলুমিনাতি হস্তক্ষেপ ছাড়াই একটি নতুন ওএস তৈরির সময়।

    আমি কীভাবে প্রোগ্রাম করতে / বিকাশ করতে জানি না তবে আমি নিজের জন্য একটি ওএস তৈরি করব এবং এটিই।

    তবে ... তাতে কী আসে যায়? সমস্ত প্রান্ত রাউটারগুলি তখন এনএসএ (ইলিউমিনাটি / জায়নিস্ট / মেসোনা) দ্বারা আলতো চাপছে? একই….

    আমাদের একটি নতুন ইন্টারনেট তৈরি করা উচিত ...

    এনএসএর হস্তক্ষেপের বাইরে এমন কোনও বিতরণ নেই।

    সবকিছু "তাদের" দ্বারা দেখা যায়।

    সুতরাং: এনএসএ আপনাকে চুদুন !!!